বাসস দেশ-২৫ : সমাজ বদলের লড়াইয়ের মধ্যেই বেঁচে থাকবেন জসীম উদ্দীন মন্ডল

351

বাসস দেশ-২৫
স্মরণসভা-জসিম উদ্দিন
সমাজ বদলের লড়াইয়ের মধ্যেই বেঁচে থাকবেন জসীম উদ্দীন মন্ডল
ঢাকা, ২ অক্টোবর, ২০১৮ (বাসস) : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কমিটির সাবেক উপদেষ্টা কমরেড জসীম উদ্দীন মন্ডলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণভায় নেতৃবৃন্দ বলেছেন, আজীবন বিপ্লবী কমরেড জসীম উদ্দীন মন্ডল তরুণদের স্বপ্নের নায়ক। তিনি হাজার হাজার তরুণকে কমিউনিস্ট আদর্শ ও আন্দোলনে উদ্বুদ্ধ করেছেন।
তারা বলেন, সহজ-সরল-সাবলীল অথচ অনলবর্ষী বক্তৃতায় জসিম উদ্দিন সহজেই জনতাকে আকৃষ্ট করতেন। তাঁর আশাবাদ ছিল পচা-গলা বর্তমান সমাজকে ভেঙে শোষণহীন নতুন সমাজ বিনির্মাণের লড়াইকে তরুণরা অগ্রসর করে নেবে। সমাজ বদলের লড়াইয়ের মধ্যেই তিনি বেঁচে থাকবেন।
স্মরণসভায় নেতৃবৃন্দ আরও বলেন , কমরেড জসীম উদ্দীন মন্ডল শোষণমুক্ত সমাজ নির্মাণের স্বপ্ন আজীবন লালন করেছেন। তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নের লড়াইকে অগ্রসর করার মধ্য দিয়েই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করতে হবে।
ঢাকার কমরেড মণি সিংহ সড়কস্থ মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে আজ অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খান, বাসদ-এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও গণতান্ত্রিক বাম জোটের সমন্বয়ক সাইফুল হক, সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, ঐক্য ন্যাপের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. এসএমএ সবুর, কমরেড জসীম ম-লের নাতনি লাবনী শবনম মুক্তি।
স্মরণসভার শুরুতে প্রয়াত কমরেড জসীম উদ্দীন ম-লের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করা হয় এবং তাঁর স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
বাসস/সবি/কেসি/২০০০/এইচএন