হংকংকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

4408

চট্টগ্রাম, ২ অক্টোবর, ২০১৮ (বাসস) : গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে হংকং-কে হারিয়ে এশিয়া কাপ অনুর্ধ্ব-১৯ ক্রিকেটের সেমিফাইনালে উঠলো বাংলাদেশের যুবারা। আজ ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ ৫ উইকেটে হারিয়েছে হংকংকে। গ্রুপের অন্য ম্যাচে শ্রীলংকা ২৩ রানে পাকিস্তানকে হারানোয় বাংলাদেশের সেমিফাইনালে উঠা সহজ হয়ে যায়। ৩ খেলায় সবক’টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সেমিতে উঠলো শ্রীলংকাও। ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে শেষ চারের টিকিট কাটে বাংলাদেশ। ৩ খেলায় ২ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো পাকিস্তান।
চট্টগ্রামের জহুর অহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে হংকং-কে ব্যাটিং-এ পাঠায় বাংলাদেশ। স্বাগতিক বোলারদের বোলিং তোপে ৪৬ দশমিক ৫ ওভার ব্যাট করে ৯১ রানে অলআউট হয় হংকং। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ রান করে করেন কালহান চাল্লু ও অদিত গোরাওয়ারা। এছাড়া অধিনায়ক কবির সোধি ১৩ ও হারুন আরশেদ ১০ রান করেন। বাংলাদেশের রিসাদ হোসেন ৩টি, মৃত্যুঞ্জয় চৌধুরি-রাকিবুল হাসান ২টি করে উইকেট নেন।
সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে জয় ছাড়া অন্য কোন পথ খোলা ছিলো না বাংলাদেশের। তবে ৯২ রানে জয়ের লক্ষ্যে শুরুটা ভালো ছিলো না বাংলাদেশেরও। ৩০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে তারা। তবে পঞ্চম উইকেটে ৫৮ রানের জুটি গড়েন আকবর আলী ও মাহমুদুল হাসান জয়। এই জুটির কল্যাণে ম্যাচ জয়ের পথ সহজ হয়ে যায় বাংলাদেশের। শেষ পর্যন্ত ১১ দশমিক ২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯২ রান তুলে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ।
বাংলাদেশের পক্ষে জয় অপরাজিত ৩২ ও আকবর ২৫ রান করেন। হংকং-এর পক্ষে নাসরুল্লাহ রানা ৩৯ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের রিসাদ।