নৃত্য বিনোদনের পাশাপাশি সাংস্কৃতিক পরিচিতি উজ্জ্বল করে : আলোচনা সভায় বক্তাগণ

457

রংপুর, ৩০ এপ্রিল, ২০১৮ (বাসস) : সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ জেলায় এক আলোচনা সভায় বলেছেন, নৃত্য সব সময় সাধারণ মানুষের বিনোদনের পাশাপাশি জাতির সভ্যতা ও ভাবাবেগ তুলে ধরার মাধ্যমে সাংস্কৃতিক পরিচিতিকে উজ্জ্বল করে তোলে।
আন্তর্জাতিক নৃত্য দিবস ২০১৮ উপলক্ষে গতরাতে স্থানীয় শ্বাশত বাংলা মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণের মুক্তমঞ্চে বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থার (বিএনএসএস) রংপুর বিভাগীয় ইউনিট ও জেলা শিল্পকলা একাডেমির (ডিএসএ) যৌথ উগ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
দিবসটি উপলক্ষে বিএনএসএস ও ডিএসএ বিভিন্ন নৃত্য সংগঠন রংপুর নৃত্য সংস্থা, রংপুর নৃত্য একাডেমি, রিনিঝিনি নৃত্য একাডেমি ও অন্যান্য সংগঠনের সহযোগিতায় দিনব্যাপী বিভিন্ন আয়োজনের ভেতর দিয়ে দিবসটি উদযাপন করে।
এসব আয়োজনে ছিল র‌্যালি, নৃত্য প্রতিযোগিতা, নৃত্যশিল্পী সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও বিভিন্ন্ সাংস্কৃতিক অনুষ্ঠান।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রাফা মোহাম্মদ আরিফ ও বিএনএসএস-এর রংপুর বিভাগীয় ইউনিটের সভাপতি অধ্যাপক আজিজুল ইসলাম যৌথভাবে মহাসড়কে র‌্যালির নেতৃত্ব দেন। শিল্পকলা একাডেমি ভবনে দুপুরে নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিএনএসএস-এর রংপুর বিভাগীয় ইউনিটের সহ-সভাপতি কাজি মো. জুন্ননের সভাপতিত্বে পরে রাতে মুক্তমঞ্চে আলোচনা, পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করা হয়।
রংপুর ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কর্ণেল নূরুল হুদা অনুষ্ঠানে প্রধান অতিথি এবং রংপুর সার্কেলের সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহবুবুল আলম খান ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি আবুল কাশেম আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
বক্তারা আমাদের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্যের মাধ্যমে শিক্ষা দানে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করার মধ্যদিয়ে ও জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন করে আরো সুস্থ পরিবেশ নিশ্চিত করার জন্য সাংস্কৃতিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।