আগামী জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে : কাদের

755

ঢাকা, ১ অক্টোবর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না।
তিনি বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে।’
ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর গুলশান-২’র কাঁচাবাজারে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক ব্যরিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন, এডভোকেট রিয়াজুল কবির কাওছার, রেমন্ড আরেং, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ উপস্থিত ছিলেন।
আগামী জাতীয় নির্বাচনে দলীয় নেতা-কর্মীদের প্রতি ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও তাদের সাম্প্রদায়িক দোসর জামায়াত আন্দোলন করতে ব্যর্থ হয়ে দেশে ২০১৪ সালের মত নাশকতা ও সহিংসতা করার ছক কষছে। তারা আবারো সহিংসতা ও নাশকতার পথে পা বাড়াচ্ছে।
বিএনপি-জামায়াতের সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে সচেতন থাকার জন্য জনগণের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, তারা দেশে আবারো নাশকতা ও সহিংসতা করতে চাইলে জনগণকে সঙ্গে নিয়ে তার সমুচিত জবাব দেয়া হবে।
আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির ৭ দফা দাবির বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপির ৭ দফা দাবি অবাস্তব, অগ্রহণযোগ্য ও কোন কোনটি সংবিধান বিরোধী। কারণ নির্বাচনের আর বেশি দিন বাকি নেই। নির্বাচনের আগে তাদের দাবি মেনে নেয়ার কোন সুযোগ নেই। আর এ ধরনের দাবি যে কেউ মানবে না, তা তারা নিজেরাও জানে।
এ মাসে বিএনপির মাঠ দখলের ঘোষণার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা বিএনপির কোন পাল্টা কর্মসূচি দেব না। আমাদের নির্বাচনী গণসংযোগের কর্মসূচি একান্তভাবেই নিরীহ শান্তিপূর্ণ। রাজনীতিতে আমরা কোন ধরনের উত্তেজনাকর কর্মসূচি দেব না।
কাদের বলেন, তবে রাজনীতির নামে কেউ মাঠ দখল করতে এলে আইন-শৃঙ্খলা বাহিনী যেমন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে তেমনি জনগণকে সঙ্গে নিয়েও আমরা তাদের প্রতিহত করব।
দলীয় প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনে যে কেউই প্রার্থী হতে পারেন। তবে দলের ভেতর কেউ অসুস্থ প্রতিযোগিতায় লিপ্ত হলে সে দলীয় মনোনয়ন পাবেন না। নিজের দলের প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচারে কেউ জড়িত হলে মনোনয়ন পাবেন না।
উন্নয়ন ও অর্জনের রোল মডেল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী জাতীয় নির্বাচনে বিজয়ী করার জন্য দেশের জনগণের প্রতি আহবান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের এই গণসংযোগ কর্মসূচি উপলক্ষে গুলশান-২’র আশেপাশের ওয়ার্ড থেকে দলীয় নেতা-কর্মীরা মিছিল সহকারে কাঁচাবাজারের সামনে সকাল দশটা থেকে জমায়েত হতে থাকে। গণসংযোগ কর্মসূচি উদ্বোধনের আগে সংক্ষিপ্ত এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে দলের কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তৃতা করেন।
পরে ওবায়দুল কাদের দলীয় নেতা-কর্মীদের নিয়ে কাঁচাবাজারে গণসংযোগ করেন। এ সময় ‘বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করুন’ শিরোনামে লিফলেট বিতরণ করা হয়।