বাসস দেশ-২৯ : বিনামূল্যে ১ লক্ষাধিক মানুষের ডায়াবেটিস সনাক্ত করবে লায়ন্স ক্লাব

বাসস দেশ-২৯
লায়ন্স-সেবাপক্ষ
বিনামূল্যে ১ লক্ষাধিক মানুষের ডায়াবেটিস সনাক্ত করবে লায়ন্স ক্লাব
ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বিনামূল্যে ১ লক্ষাধিক মানুষের ডায়াবেটিস সনাক্ত করবে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫এ২।
‘টুগেদার উই সার্ভ’ স্লোগানে আগামীকাল থেকে ১৫ অক্টোবর পর্যন্ত লায়ন্স ‘অক্টোবর সেবা পক্ষ-২০১৮’ উপলক্ষে তারা ১০ হাজার ছানী রোগীকে বিনামূল্যে চোখের ছানী অপারেশন ও তাদের হাসপাতালে থাকা, খাওয়ার ব্যবস্থা করা হবে। এছাড়াও এ সময়ে ১ লাখ স্কুল ছাত্র-ছাত্রীদের চক্ষু পরীক্ষা করা হবে এবং পরিবেশ রক্ষায় ৫০ হাজার গাছের চারা রোপন করা হবে এবং শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ করা হবে।
আজ জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লায়ন্স ক্লাব নেতৃবৃন্দ এসব তথ্য জানান।
লায়ন্স জেলা ৩১৫এ২ এর তত্ত্ববধায়নে একই সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের আরও ১৩টি জেলায় বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া আগামী ৫ অক্টোবর সকাল সাড়ে ৭টায় মানিক মিয়া এভিনিউ থেকে সচেতনতামূলক একটি র‌্যালি বের করা হবে।
লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫এ২ আয়োজিত এ সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন জেলা গভর্ণর লায়ন হাবীবা হাসান। জেলা সেবা সমন্বয়ক লায়ন ড. মো. বশির উল্লাহ’র সঞ্চালনায় সেবা পক্ষের কার্যক্রম উপস্থাপন করেন আয়োজক জেলার প্রথম ভাইস জেলা গভর্ণর লায়ন মোহাম্মদ ফখরুদ্দিন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনালের ‘আন্তর্জাতিক পরিচালক’ নির্বাচিত হওয়ায় আগামী ৬ অক্টোবর, বিকেল ৪টায় গণভবনে লায়ন কাজী আকরামউদ্দিন আহমেদকে সংবর্ধিত করা হবে। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাসস/সবি/এমএসএইচ/২১১৫/-আসচৌ