বাসস দেশ-২৩ : জাতীয় নির্বাচনকে সামনে রেখে ৪ লাখ ৮০ হাজার আনসার সদস্যকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে : আনসার ডিজি

464

বাসস দেশ-২৩
আনসার ডিজি- মতবিনিময় সভা
জাতীয় নির্বাচনকে সামনে রেখে ৪ লাখ ৮০ হাজার আনসার সদস্যকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে : আনসার ডিজি
খুলনা, ৩০ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রখে ৪ লাখ ৮০ হাজার আনসার সদস্যকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তিনি বলেন, নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও সুন্দর করতে তাদের প্রস্তুত করা হচ্ছে।
মহাপরিচালক আজ সকালে খুলনার একটি স্থানীয় হোটেলে খুলনা রেঞ্জের আনসার ও ভিডিপি’র কর্মকর্তা, কর্মচারি ও সদস্যদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি বলেন, আনসার সদস্যদের উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে। সরকার ইতোমধ্যে বিভিন্ন স্তরের সদস্যদের ভাতা বৃদ্ধি, পোশাকের ব্যবস্থা, ডাটাবেজ তৈরি এবং নতুন অস্ত্র কেনার পরিকল্পনা হাতে নিয়েছে।
মহাপরিচালক বলেন, আনসার সদস্যদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। আনসার ও ভিডিপি একটি একক পরিবার। এ বাহিনীর মূল লক্ষ্য হলো মানুষের সেবা তথা দেশের উন্নয়নে কাজ করা।
তিনি বলেন, আনসার ও ভিডিপি দেশের এমন একটি বাহিনী যার পরিধি দেশের তৃণমূল পর্যায়ে বিস্তৃত। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি সামাজিক অবক্ষয়, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধে বাহিনীকে কাজে লাগাতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মো. কামাল মামুন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন সভাপতিত্ব করেন ।
মতবিনিময় সভায় খুলনা বিভাগের ১০ জেলার জেলা কমাডেন্ট, ব্যাটালিয়ন কমাডেন্ট, সার্কেল এ্যাডজুটেন্ড, উপজেলা আনসার কর্মকর্তা ও প্রশিক্ষক, দলনেতা, দলনেত্রীসহ বিভিন্ন স্তরের ৫০১ জন আনসার ও ভিডিপি সদস্য অংশগ্রহণ করে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৪৭/কেএমকে