খালেদাকে জেল কোড অনুযায়ী চিকিৎসা দেয়া হচ্ছে : কাদের

38
image_printPrint

ঢাকা, ২৯ এপ্রিল, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জেল কোড অনুযায়ী চিকিৎসা দেয়া হচ্ছে।
কাদের বলেন, ‘জেল কোড অনুযায়ী খালেদা জিয়া চিকিৎসা সুবিধা পাচ্ছেন। জেল কর্তৃপক্ষ, স্বরাষ্ট্রমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রী তার চিকিৎসার বিষয়টি দেখছেন।’
তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজিত বাংলাদেশ ছাত্রলীগ ঢাবি শাখার বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যকালে এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির নেতারা মিথ্যার ওপর রাজনীতি করছেন। কেবলমাত্র চিকিৎসকরাই বলতে পারেন খালেদা জিয়া অসুস্থ নাকি সুস্থ। বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী চিকিৎসকরা যখন তার অসুস্থতা নিয়ে সার্টিফিকেট দেন, তখনই এ ব্যাপারে সন্দেহ জাগে।’
তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সরকার জেলে পাঠিয়েছে এই দলের নেতারা এমনটি ভাবলেও তাকে তো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় জেলে যেতে হয়েছে। এ ব্যাপারে সরকার কোন হস্তক্ষেপ করেনি।
তিনি বলেন, ‘সরকার বিএনপি চেয়ারপার্সনকে জেলে পাঠায়নি। তাকে মুক্ত করার বিষয়টিও সরকারের এখতিয়ারে নেই।’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলের মাধ্যমে তাদেরকেই নতুন নেতৃত্বে আনার কথা উল্লেখ করেন, যারা আগামী সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করার জন্য কাজ করতে পারবে।
সংকটের সময় যাদেরকে কাছে পাওয়া যায় না, তাদেরকে দলের কোন পদে সুযোগ না দেয়ার জন্যও তিনি আহ্বান জানান।
কাদের বলেন, ‘আমরা ছাত্রলীগে সেই নেতৃত্ব চাই, যারা ত্যাগী, বিশ্বাসী এবং সর্বদাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করবে।’
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
ছাত্রলীগ ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ সম্মেলনের উদ্বোধন করেন। সংগঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন এতে প্রধান বক্তা ছিলেন।