মহান মুক্তিযুদ্ধে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন : শাহজাহান কামাল

74

লক্ষ্মীপুর, ২৯ এপ্রিল, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় সাংবাদিকরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।
তিনি বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের সময় সাংবাদিকরা সংবাদপত্রের মাধ্যমে সারা পৃথিবীতে স্বাধীনতার পক্ষে সংবাদ প্রচার করেছিল। বিশেষ করে বেতারের মাধ্যমে তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে দেশের জনগণকে উদ্বুদ্ধ করেছিলেন।’
আজ রোববার দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গণে ক্লাবের নবনির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
সাংবাদিকদের সমাজের শ্রেষ্ঠ সন্তান হিসাবে উল্লেখ করেবেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী বলেন, তারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ, সমাজ ও জনগণের কল্যাণে কাজ করেন।
সংবাদ পরিবেশনের আগে রাষ্ট্রীয় স্বার্থ বিবেচনার উপর গূরুত্বারোপ করে তিনি লক্ষ্মীপুরে কর্মরত গণমাধ্যম কর্মিদের জেলার উন্নয়ন, সম্ভাবনা ও সমস্যা নিয়ে বস্তুনিষ্ঠ এবং ন্যায়ের পক্ষে অন্যায়ের বিরুদ্ধে সংবাদ পরিবেশনের আহ্বান জানান।
লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামালউদ্দিন হাওলাদাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাভেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ নোমান, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইনউদ্দিন পাঠান।
আলোচনা শেষে জেলায় সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য ১০ জন, নির্যাতনের শিকার ৪ জন ও ৬ জনকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

image_printPrint