বাসস দেশ-১৭ : আগামী ৪ অক্টোবর সারাদেশে শুরু হচ্ছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা

335

বাসস দেশ-১৭
অক্টোবর-উন্নয়ন মেলা
আগামী ৪ অক্টোবর সারাদেশে শুরু হচ্ছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা
ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : আগামী ৪ অক্টোবর থেকে একযোগে সারাদেশে শুরু হচ্ছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। দেশের প্রতিটি জেলা এবং উপজেলাতে এ উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে।
এদিন সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবগুলো মেলায় ভিডিও প্রজেক্টরের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হবে।
জেলা ও উপজেলাগুলোতে স্থানীয় প্রতিষ্ঠানগুলো অংশ নিলেও ঢাকার বাণিজ্য মেলার মাঠের উন্নয়ন মেলায় সবগুলো মন্ত্রণালয় এবং তাদের অধীনস্থ বিভাগগুলো অংশ নিবে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান আজ বিকেলে ঢাকার ভেন্যু বাণিজ্য মেলার মাঠে উন্নয়ন মেলার কার্যক্রমের অগ্রগতি পরিদর্শন করেন। আয়োজকরা জানান, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকান্ডগুলো প্রদর্শন করা হবে। ঢাকার ভেন্যুতে ৩৬৬ স্টল অংশ নিবে। মেলার তিনদিনই জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।
তারা আরো জানান, মেলার উদ্বোধনের আগে সকালে শোভাযাত্রা অনুষ্ঠিত হবে এবং উদ্বোধনের পর বিদেশী উন্নয়ন সহযোগীদের অংশগ্রহণে সেমিনার অনুষ্ঠিত হবে। এসময় আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক খলিলুর রহমান, পরিচালক প্রশাসন আহসান কিবরিয়া, উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন ও প্রটোকল অফিসার খুরশিদ আলম।
বাসস/একেএইচ/কেসি/১৯৪৫/কেজিএ