নিউইয়র্কে জন্মদিনে প্রধানমন্ত্রীকে আওয়ামী লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা

877

নিউইয়র্ক, ২৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ নেতৃবৃন্দ আজ এখানে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।
প্রধানমন্ত্রী ৭৩তম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান উপলক্ষে বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন।
প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্র সফররত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও মন্ত্রীরা নিউইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে তাঁর স্যুটে ফুলের তোড়া দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও এ সময় উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ড. দীপু মনি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ফুলের তোড়া দিয়ে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান।
পরে পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রণালয়ের কর্মকর্তারা একটি ফুলের তোড়া ও জন্মদিনের কেক দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।
রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও অন্যান্য ভিআইপি’র নিরাপত্তা দায়িত্ব পালনকারী সংস্থা স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)-এর সদস্যরাও পৃথকভাবে ফুলের তোড়া ও জন্মদিনের কেক দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান।
আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মন্ত্রীবর্গ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও এসএসএফ সদস্যরা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ক্ষেত্রে মানবিক ও দায়িত্বশীল নীতি অবলম্বনের জন্য মর্যাদাপূর্ণ ‘আন্তর্জাতিক সাফল্য পুরস্কার’ এবং ‘২০১৮ স্পেশাল ডিসটিংকশন এ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।
মঙ্গলবার সন্ধ্যায় দু’টি পৃথক অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক বার্তা সংস্থা ইন্টার প্রেস সার্ভিস (আইপিএস) তাঁকে আন্তর্জাতিক সাফল্য পুরস্কার (ইন্টারন্যাশনাল এচিভমেন্ট এ্যাওয়ার্ড) এবং নিউইয়র্ক জুরিখ ও হংকংয়ে অবস্থিত ৩টি অলাভজনক ফাউন্ডেশনের নেটওয়ার্ক গ্লোবাল হোপ কোয়ালিশন তাঁকে ‘২০১৮ স্পেশাল ডিসটিংকশন এ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ পুরস্কার প্রদান করে।
প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান উপলক্ষে সপ্তাহব্যাপী রাষ্ট্রীয় সফরে ২৩ সেপ্টেম্বর এখানে আসেন।
আগামীকাল স্থানীয় সময় সন্ধ্যায় তিনি দেশের উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করবেন এবং লন্ডন হয়ে ১ অক্টোবর সকালে তিনি ঢাকা পৌঁছবেন।
১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেসার জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।