বাসস দেশ-১৪ : দেশের বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালিত

335

বাসস দেশ-১৪
প্রধানমন্ত্রী- জন্মদিন
দেশের বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালিত
ঢাকা,২৮ সেপ্টেম্বও ২০১৮ (বাসস): দেশের বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন পালিত হয়েছে। এ সংক্রান্ত সংবাদ বাংলাদেশ সংবাদ সংস্থা’র জেলা প্রতিবেদকরা পাঠিয়েছেন । সংবাদগুলো হলো;
জয়পুরহাট : মাদার অফ দি হিউম্যানিটি, দেশরতœ, দেশের উন্নয়নের সফল রুপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে শুক্রবার জয়পুরহাটে নানা কর্মসূচী পালন করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড: সামছুল আলম দুদুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ খাজা সামছুল ইসলাম, রাজা চৌধুরী, যুগ্ম সম্পাদক জাহিদুল আলম বেনু, সাংগঠনিক সম্পাদক শেখর মজুমদার, দফতর সম্পাদক মিজানুর রহমান টিটো, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, নন্দলাল পার্শী , রানা কুমার মন্ডল প্রমূখ।
আলোচনা শেষে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন করা হয়। বক্তারা শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন
লক্ষ্মীপুর : জেলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উদ্যাপন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার দিবাগত রাত ১২টা ১মিনিটে জন্মদিনের কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, সাংগঠনিক সম্পাদক নুরুন নবী চৌধুরী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ফরিদা ইয়াসমিন লিকা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল মতলব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাসেল মাহমুদ মান্না, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আল নোমান, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ, সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান প্রমুখ।
এর আগে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকালে লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে জেলা ছাত্রলীগের উদ্যোগে, দুপুরে সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে এবং বিকালে রামগতি উপজেলা যুবলীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, গণ মিছিল ও কেক কাটা হয়।
নড়াইল : জেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালিত হয়েছে। শুক্রবার সদর উপজেলার ও পৌর স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে কেককাটা আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা পরিষদের হলরুমে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক রিয়াজ মাহমুদ মিশাম। পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরীফ এমদাদুল ইসলাম আপ্পির পরিচালনয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল।
গোপালগঞ্জ : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিনে নিজ জেলা গোপালগঞ্জে বইছে আনন্দের বন্যা। আনন্দ শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন করা হয়েছে। জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এ কর্মসূচী পালন করে।
শুক্রবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওই একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গনে কেক কাটা হয়। এসময় একে অপরকে কেক খাইয়ে দেন তারা। এ কর্মসূচীতে জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারন সম্পাদক মাহবুব আলী খান, উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, সদর থানা আওয়ামী লীগের সভাপতি কাজী লিয়াকত আলী, সাধারন সম্পাদক শেখ রফিকুল ইসলাম মিটু, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আক্রামুজ্জামান আক্রাম, জেলা যুবলীগের সভাপতি জিএম শাহাবুদ্দিন আযম, ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ উপস্থিত ছিলেন। শুধু জেলা পর্যায়েই নয়, উপজেলা ও ইউনিয়নব্যাপীও এদিনটি আনন্দ ও উচ্ছ্বাসের মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন পালন করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।
অপরদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জুম্মার নামাজের পরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি আব্দুল্লাহ আল মামুন। দোয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ শাহজাহানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
মেহেরপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে মেহেরপুর জেলা যুবলীগ শুক্রবার বিকেলে নগর উদ্যানে মহিলা সমাবেশের আয়োজন করে। সমাবেশে জেলা যুবলীগের আহবায়ক মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল। অন্যদের মধ্যে মেহেরপুরের সাবেক এমপি জয়নাল আবেদীন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তহমিনা আবেদীন, সদর থানা কৃষক লীগ সভাপতি জাফর ইকবাল, মুজিবনগর উপজেলা যুবলীগ সভাপতি কামরুল হাসান চান্দু, পৌরসভার প্যানেল মেয়র শাহীনুর রহমান রিটন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, মুজিবনগর উপজেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক মিনুয়ারা বেগম ও জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমাইয়া আক্তার।
বাসস/ সংবাদদাতা/১৯১০/মরপা