আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় বরগুনার বেতাগীতে ১২৬ টি ঘর নির্মাণ করা হচ্ছে

361

বরগুনা, ২৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলার বেতাগী উপজেলায় সবার জন্য বাসস্থান নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় গরিব জনগোষ্ঠীকে চারচালা, চার জানালা ও এক দরজা বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। উপজেলাা নির্বাহী অফিসারের তত্ত্বাবধানে ‘যার জমি আছে ঘর নাই’ প্রকল্পে ১ কেটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে ২৯৭ বর্গফুটের ১২৬ টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরে বরাদ্দ ১ লাখ ১৯ হাজার টাকা।
বিবিচিনি ইউনিয়নের ফুলতলা গ্রামে মরিয়ম বেগমের জমির ওপর ঘর নির্মাণ কাজ চলছে। ওই ইউনিয়নে ১৮টি পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই। সেখানে মাটি ভরাটের কাজ শেষে দ্রুত চলছে ১৩টি ঘর নির্মাণের কাজ। এর আগে ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিসের মাধ্যমে সংগৃহীত তালিকা অনুযায়ী গৃহহীন পরিবারের নাম বাছাই করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তালিকা পাঠানো হয়।
পুটিয়াখালী গ্রামের উপকারভোগী জহিরুল ইসলাম সিকদার ও বাসন্ডা গ্রামের বিধাব মোসা. লাল বরু বলেন, স্বপ্ন ছিল নিজের জায়গায় একটি ঘর করবেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনা পয়সায় তাদেরকে ঘর তৈরি করে দিয়ে সেই স্বপ্ন পূরণ করে দিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. রাজীব আহসান জানিয়েছেন, যাদের মাথা গোঁজার ঠাঁই ছিল না তারা একটি সুন্দর পরিচ্ছন্ন ঘর পেয়ে উপকৃত হবে এবং পরিবার-পরিজন নিয়ে সুখে বসবাস করতে পারবে।