দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে

360

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়।
এতে বলা হয়, পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, উপ-হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল অবস্থায় বিরাজ করছে।
আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৪৯ মিনিটে।
বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সকল প্রধান নদ-নদীর পানি সমতল বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
ব্রহ্মপুত্র ও যমুনা নদ নদীরসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। ব্রহ্মপুত্র নদের পানি সমতল আগামী ২৪ ঘন্টায় হ্রাস পেতে শুরু করতে পারে এবং যমুনা নদীর পানি সমতল আগামী ৪৮ ঘন্টায় হ্রাস পেতে শুরু করতে পারে।
গঙ্গা ও পদ্মা নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছি যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
আপার মেঘনা অববাহিকার নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত পারে।