সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে : শিল্পমন্ত্রী

36
image_printPrint

ঝালকাঠি, ২৮ এপ্রিল, ২০১৮ (বাসস) : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, ‘একটি দল সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের বিরোধীতা করছে, আমেরিকার মত বড় বড় মোড়ল রাষ্ট্রের কাছে ধর্ণা দিচ্ছে। তবে কোন রাষ্ট্রের চাপে বা হুঁমকিতে সংবিধানের বাইরে গিয়ে কোন নির্বাচন অনুষ্ঠিত হবে না।’
আমির হোসেন আমু আজ শনিবার বেলা ১২ টায় জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে ঝালকাঠি জেলা জজ আদালত চত্ত্বরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বর্তমান সরকার আইনের সংস্কার ও গরীব মানুষদের আইনগত সুবিধা দেয়ার জন্য নানা প্রকল্প বাস্তবায়ন করছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, আর্থিকভাবে অসচ্ছল ও দুস্থ মানুষের ন্যায় বিচার নিশ্চিত করতে আওয়ামী লীগ সরকারই দেশে প্রথম বিনামূল্যে আইনগত সহায়তা দেওয়ার কার্যক্রম শুরু করে। গরীব মানুষ এখন আর অর্থের অভাবে ন্যায় বিচার থেকে বঞ্চিত হয় না।
লিগ্যাল এইডের প্যানেল আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন,‘আপনারা ভাল সম্মানীর বিনিময়ে যেমন মামলা পরিচালনা করেন ঠিক তেমনিভাবে লিগ্যাল এইডের মামলাও পরিচালনা করবেন। লিগ্যাল এইডের মামলাকে কম গুরুত্ব দেবেন না। মনে রাখবেন আপনার অবহেলার কারনে একজন গরীব মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হতে পারে।’
জেলা ও দায়রাজজ মো: ইখতিয়ারুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: হামিদুল হক, অতিরিক্ত জেলা ও দায়রাজজ এসকে.এম. তোফায়েল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সরদার মো: শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহাঙ্গীর আলম, পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক বদরুল মিল্লাত খোকন, প্যানেল আইনজীবি এ্যাডভোকেট মাহাবুবুল আলম ও এ্যাডভোকেট নার্গিস আক্তার বানু বক্তৃতা করেন।
এর আগে সকাল দশটায় একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।