আগামী নির্বাচনে খালেদা জিয়ার অংশগ্রহণ নিয়ে সরকারের কিছুই করার নেই : ওবায়দুল কাদের

85

ঢাকা, ২৮ এপ্রিল, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অংশগ্রহণ নিয়ে সরকারের কিছুই করার নেই। সব ঠিক হবে আদালতের নির্দেশের আলোকে।
আজ শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের ৬৫তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষ্য থেকে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার মুক্তি পাওয়ার বিষয়েও সরকারের কিছু করণীয় নেই। তাকে মুক্তি দেয়া না দেয়া আদালতের বিষয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবেন কিনা সে বিষয়টিও আদালত দেখবে। আদালতের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষ করেই বিএনপি চেয়ারপারসনকে নির্বাচনে আসতে হবে।
লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি চায় না জেল-জুলুম মোকাবেলা করে দেশে ফিরে তারেক রহমান রাজনীতি করুক। তারেক রহমানেরও সে সাহস নেই।
এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদষ্য এডভোকেট আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী ও এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, শ্রমিক লীগ, বনানী থানা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন।
পরে শেখ জামালের ৬৫তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

image_printPrint