বাসস দেশ-৬ : নড়িয়ায় গৃহহীন ৫০৮১টি পরিবারে ত্রাণ বিতরণ অব্যাহত

144

বাসস দেশ-৬
নড়িয়া-ত্রাণÑবিতরণ
নড়িয়ায় গৃহহীন ৫০৮১টি পরিবারে ত্রাণ বিতরণ অব্যাহত
শরীয়তপুর, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত গৃহহীন ৫ হাজার ৮১টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।
নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিন জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জিআর চাল, ঢেউটিন ও সাথে ঘর তোলার জন্য নগদ অর্থ, শুকনো খাবার প্যাকেট, নগদ অর্থ সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।
তিনি জানান, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রয়োজনীয় ত্রাণ সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছেসার্বক্ষণিক মনিটরিংয়ের মাধ্যমে পরিবারগুলোর তালিকা হালনাগাদ করা হচ্ছে।
নড়িয়া উপজেলা প্রশাসন সূত্র জানায়, ৪ হাজার প্যাকেট শুকনো খাাবারের প্যাকেট, ৫ হাজার বান্ডেল ঢেউটিন ও ঘর তোলার জন্য (পরিবার প্রতি ৩ হাজার করে টাকা) ১ কোটি ৫০ লক্ষ টাকা এবং নগদ অর্থ সহায়তার জন্য ৫০ লক্ষ টাকা মজুদ রয়েছে। উপকারভোগী এসব পরিবারে ২৭৫ মেট্টিক টন জিআর চাল, ১০ হাজার ২০০ প্যাকেট শুকনো খাবার, ৩৭৫ পরিবারকে ২ বান্ডেল করে ঢেউটিন ও ঘর তোলার জন্য সাথে ৩ হাজার করে নগদ টাকা এবং ২০ জন আহত লোককে ১০ হাজার করে নগদ টাকা বিতরণ করা হয়েছে।উপকারভোগী পরিবারগুলোর প্রয়োজন অনুযায়ী কোন কোন পরিবার ইতিমধ্যে তিন বার পর্যন্ত ৩০ কেজি করে চাল পেয়েছেন।
বাসস/সংবাদদাতা/এসএস/১৬১০/-আরজি