বাজিস-১ : জয়পুরহাটে সোয়া ৪ কোটি টাকা ব্যয়ে ১২০ প্রকল্প বাস্তবায়ন

318

বাজিস-১
জয়পুরহাট-প্রকল্প বাস্তবায়ন
জয়পুরহাটে সোয়া ৪ কোটি টাকা ব্যয়ে ১২০ প্রকল্প বাস্তবায়ন
জয়পুরহাট, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (কাবিটা) নির্বাচনী এলাকা ও সাধারন উপজেলা ভিত্তিক প্রকল্পের আওতায় ২০১৭-২০১৮ অর্থ বছরে ৪ কোটি ২৪ লাখ ৫৪ হাজার ১৪৩ টাকা ব্যয়ে ১২০ টি প্রকল্প বাস্তবায়ন করছে জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর।
জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর সূত্র বাসস’কে জানায়, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ( কাবিটা) নির্বাচনী এলাকা ও সাধারন উপজেলা ভিত্তিক ( ১ম পর্যায়) উন্নয়ন ও সোলার প্রকল্পের আওতায় ১২০ টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৪ কোটি ২৪ লাখ ৫৪ হাজার ১৪৩ টাকা। এরমধ্যে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ( কাবিটা) নির্বাচনী এলাকা ভিত্তিক ( ১ম পর্যায়) সোলার প্রকল্পের আওতায় এক কোটি ১২ লাখ ৯৫ হাজার ৪৭৬ টাকা ব্যয় সাপেক্ষে ২২ টি প্রকল্প ও উন্নয়ন প্রকল্পের আওতায় এক কোটি ১৫ লাখ ২৫ হাজার ৯৯৬ টাকা ব্যয়ে ২৫ টি প্রকল্প বাস্তবায়ন সম্পন্ন হয়েছে। এ ছাড়াও গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ( কাবিটা) সাধারন উপজেলা ভিত্তিক (১ম পর্যায়) উন্নয়ন প্রকল্পের আওতায় ৯৯ লাখ ১৫ হাজার ৪৯০ টাকা ব্যয়ে ৩৭ টি প্রকল্প ও সোলার প্রকল্পের আওতায় ৯৭ লাখ ১৭ হাজার ১৮১ টাকা ব্যয়ে ৩৬ টি প্রকল্প বাস্তবায়ন সম্পন্ন হয়েছে।
সূত্রটি জানায়, উন্নয়ন প্রকল্প গুলোর কাজ ইতোমধ্যে শতভাগ সম্পন্ন হলেও পি ও নিয়োগ বিলম্বে হওয়ায় কারণে সোলার প্রকল্প গুলোর কাজ এখনো শেষ হয়নি বলে জানান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: মোফাক্ষারুল ইসলাম।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১৪১/নূসী