বাসস ক্রীড়া-১৬ : ফিফা বর্ষসেরা কোচের খেতাব পেলেন দেশ্যম

150

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-ফিফা-বর্ষসেরা-কোচ
ফিফা বর্ষসেরা কোচের খেতাব পেলেন দেশ্যম
লন্ডন, ২৫ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : ফিফা বর্ষ সেরা কোচের খেতাব পেলেন ফ্রান্সকে বিশ্বকাপের শিরোপা পাইয়ে দেয়া দিদিয়ের দেশ্যম। তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ঠাই পাওয়া রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান এবং রাশিয়া বিশ্বকাপের ফাইনালে অংশ নেয়া ক্রেয়েশিয়ার কোচ জøাটকো ডেলিসকে পিছনে ফেলে এই খেতাব লাভ করেন দেশ্যম।
বিশ্বকাপের শুরুতে নেতিবাচক খেলা পরিচালন জন্য বেশ সমালোচিত হয়েছিলেন দেশ্যম। কিন্তু গ্রুপ পর্বের বাঁধা পার হবার পর নকআউট পর্বে আর্জেন্টিনা, উরুগুয়ে এবং বেলজিয়ামকে হারিয়ে ফাইনালে পৌঁছে দেন দলটিকে। নাটকীয় ফাইনালে ক্রেয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপের শিরোপা জয় করে ফ্রান্স।
এই সফলতায় চাপা পড়ে যায় ২০১৭ সালের খেতাব জয়ী জিনেদিন জিদানের টানা তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের সফলতা। গত মে মাসে রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা এনে দেন জিদান।
খেতাব জয়ের পর দেশ্যম বলেন,‘ আমি প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি জিনেদিন জিদান ও ক্রেয়েশিয় কোচকে। কারণ তারাও এই খেতাব জয়ের জোড়ালো দাবীদার ছিল। একই সঙ্গে ধন্যবাদ জানাতে চাই ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল লা গ্রেটকে। যিনি আমার উপর আস্থা রেখেছেন। যে কারণে আমি নির্বিঘœ ভাবে কাজ করতে পেরেছি। ’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮০০/স্বব