বাসস ক্রীড়া-১১ : ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ আফগানিস্তান

133

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-এশিয়া কাপ
ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ আফগানিস্তান
দুবাই, ২৫ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : এশিয়া কাপের ১৪তম আসরের সুপার ফোর পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরাতে দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।
গ্রুপ পর্বে হংকং ও পাকিস্তানের বিপক্ষে দু’টি ম্যাচই জিতে ভারত। হংকং-কে ২৬ রানে ও পাকিস্তানকে ৮ উইকেটে হারায় টিম ইন্ডিয়া। সুপার ফোরে বাংলাদেশকে ৭ উইকেটে ও পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত।
গ্রুপ পর্বে শ্রীলংকা ও বাংলাদেশের বিপক্ষে জয় পায় আফগানিস্তান। ৯১ ও ১৩৬ রানের ম্যাচ দু’টি জিতে সুপার ফোর নিশ্চিত করে আফগানরা। সুপার ফোরে পাকিস্তানের কাছে ৩ উইকেটে ও বাংলাদেশের কাছে ৩ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আফগানিস্তান। তাই ভারতের বিপক্ষে এই ম্যাচটি এবারের টুর্নামেন্টে গুরুত্বহীন।
ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রাইদু, মনীষ পান্ডিয়া, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্রা চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, দীপক চাহার ও সিদ্বার্থ কাউল।
আফগানিস্তান দল : আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাবেদ আহমাদি, রহমত শাহ, হাশমত শহিদি, মোহাম্মদ নবী, রাশিদ খান, নজিবুল্লাহ জাদরান, মুজিব উর রহমান, আফতাব আলম, সামিউল্লাহ সিনওয়ারি, মুনির আহমেদ কাকার, সৈয়দ আহমদ শেরজাদ, শরাফুদিন আশরাফ ও ওয়াফাদার।
বাসস/এএমটি/১৭৩০-/স্বব