বাসস দেশ-১২ : চট্টগ্রামে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা স্ট্যান্ডে, ৫ জন নিহত

160

বাসস দেশ-১২
চট্রগ্রাম-দুর্ঘটনা
চট্টগ্রামে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা স্ট্যান্ডে, ৫ জন নিহত
চট্টগ্রাম, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : চট্টগ্রামের মীরসরাইয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক সিএনজি চালিত অটোরিকশা স্ট্যান্ডে ঢুকে পড়লে ৪ চালকসহ ৫ জন নিহত ও চারজন আহত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ৭ টার দিকে মীরসরাই উপজেলার ঠাকুরদীঘি বাজারের ঝুলনপোল সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ট্রাক চালককে আটক করা হয়েছে।
নিহতরা হলেনÑ উপজেলার পূর্ব দুর্গাপুর গ্রামের মৃত সামসুল হকের পুত্র শাহ আলম (৪০), একই গ্রামের মৃত নুরুল আবছারের পুত্র দিদারুল আলম (৩৫), ছুট্টু মিয়ার পুত্র মোশাররফ হোসেন (২৬) ও উত্তর গড়িয়াইশ গ্রামের মোহাম্মদ নবীর পুত্র কামরুল ইসলাম। এই চারজন অটোরিকশা চালক এবং একজন অটোরিকশার যাত্রী ইছাখালী ইউনিয়নের জমাদার গ্রামের মহি উদ্দিন। আহতরা হলেনÑ রুবেল (১৪), লিটন (২৬), নবী (২৮), শাহীন (২২)।
ট্রাক চাপায় দুর্ঘটনাস্থলেই নিহত হন ৪ জন। আশঙ্কাজনক অবস্থায় চালক মোশারফকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। মীরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও সীতাকু-ের কুমিরা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহত ও নিহতের উদ্ধার করে।
জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সোহেল সরকার জানান, ঘাতক ট্রাকটি ছিলো ঢাকামুখী এবং কয়েলবাহী। ধারণা করা হচ্ছে ট্রাক চালক ঘুমে ছিলেন, তিনি নিয়ন্ত্রণ হারালে এই দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা ট্রাক চালককে আটক করে পুলিশে সোপর্দ করে। নিহত চালক ও যাত্রীর লাশ দুর্ঘটনাস্থল থেকে আতœীয়স্বজনরা নিয়ে যান।
মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক অমিত দে জানান, দুর্ঘটনার পর ৫ জনকে আহতাবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। এরমধ্যে চালক মোশাররফকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পথে তার মৃত্যু হয়। আহত ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। একজন হাসপাতালে চিকিৎসাধীন।
বাসস/ডিবি/এমআর/১৭৩০/এএএ