সব ধরনের ফর্মেটে এক বছরের জন্য ইয়র্কশায়ারের সাথে চুক্তি করেছেন রশিদ

214

লন্ডন, ২৫ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : কাউন্টি ক্লাব ইয়র্কশায়ারের সাথে সব ধরনের ফমের্টে এক বছরের জন্য নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন আদিল রশিদ।
ইংল্যান্ডের এই লেগ-স্পিনার চলতি বছরের ফেব্রুয়ারিতে শুধুমাত্র সাদা বলের ক্রিকেটে গুরুত্ব দেবার সিদ্ধান্তের কথা ঘোষনা করেছিলেন। তবে কাউন্টি চ্যাম্পিয়নশীপে খেলতে অস্বীকৃতি জানানোর পরে ভারতের বিপক্ষে সিরিজে ইংল্যান্ডের টেস্ট দলে বিতর্কিত ভাবে ডাক পেয়েছিলেন রশিদ। ৩০ বছর বয়সী আদিল ৪-১ ব্যবধানে সিরিজ জয়ে পাঁচ ম্যাচের মধ্যে সবকটিতেই খেলেছেন। সব মিলিয়ে পেয়েছেন ১০ উইকেট। আসন্ন শ্রীলংকা সফরেও তিনি ডাক পেয়েছেন।
এদিকে ইংল্যান্ডের নির্বাচক এড স্মিথকে রশিদ জানিয়েছেন ২০১৯ সালে টেস্ট দলে ডাক পেলেও তিনি কাউন্টিতে চারদিনের ম্যাচে খেলাকেই এগিয়ে রাখবেন। আর এখনতো লাল বলেও ইয়র্কশায়ারের হয়ে খেলতে রাজী হয়েছেন। ইয়র্কশায়ারের পরিচালক মার্টিন মোক্সোন বলেছেন, এখানে অনেক কথা হয়েছে, কিন্তু সবকিছুর পরেও আদিল আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে এখন টেস্ট দলে আছে। আগামী বছর সে আমাদের সাথে কতটা সময় থাকতে পারবে তা নিয়ে শঙ্কা রয়েছে। কিন্তু সে যখনই আসবে সেটাই আমাদের জন্য গুরুত্বপূূর্ণ হয়ে উঠবে।