বাসস ক্রীড়-৩ : বর্ষসেরা তরুণ খেলোয়াড় বেছে নিবেন মেসি, রোনাল্ডো

184

বাসস ক্রীড়-৩
ফুটবল-এ্যাওয়ার্ড
বর্ষসেরা তরুন খেলোয়াড় বেছে নিবেন মেসি, রোনাল্ডো
প্যারিস, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বর্ষসেরা তরুন খেলোয়াড়ের পুরস্কারের জন্য সেরা খেলোয়াড়কে বেছে নেবার দায়িত্ব পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডা ও লিওনেল মেসি।
ফ্রান্স ফুটবল ম্যাগাজিন এর উদ্যোগে আয়োজিত ব্যালন ডি’অর এ্যাওয়ার্ডের অংশ হিসেবে আগামী ৩ ডিসেম্বর এই পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড়ের নাম ঘোষনা করা হবে। এবারই প্রথমবারের মত দ্য কোপা ট্রফি নামে বিশ^সেরা একজন তরুন খেলোয়াড়কে এই পুরস্কার প্রদান করা হবে। সাবেক ব্যালন ডি’অর বিজয়ী রেমন্ড কোপার নামে এই পুরস্কার প্রবর্তন করা হয়েছে। ফ্রান্সের সাবেক এই ফুটবলার গত বছর মৃত্যুবরণ করেছেন। বিশ^কাপ ফুটবলে সকলের নজড়ে আসা অনর্ধ্ব-২১ বছর বয়সী কোন খেলোয়াড়ের হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে।
এই পুরস্কারের জন্য মনোনীত জুরিদের মধ্যে সবাই সাবেক ব্যালন ডি’অর বিজয়ী খেলোয়াড়। জুরি প্যানেলে মেসি ও রোনাল্ডোর সাথে আরো রয়েছেন জিনেদিন জিদান, রোনালদিনহো ও ববি চার্লটন।
এই পুরস্কারের সাথে এবারই প্রথমবারের মত নারীদের বিভাগেও ব্যালন ডি’অর প্রদান করা হবে। ইতোমধ্যেই এই ক্যাটাগরিতে ১৫ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। ফ্রান্স ফুটবল ও আন্তর্জাতিক সাংবাদিকদের একটি প্যানেলের ভোটে বিজয়ীকে বেছে নেয়া হবে। ব্রাজিল নারী জাতীয় দলের তারকা ফুটবলার মার্তা বলেছেন, আমি সবসময়ই এই মর্যাদাকর পুরস্কারের জন্য কোন নারীকে দেখতে চেয়েছি। এটা নারীদের ফুটবলকে অনেক দুর এগিয়ে নিয়ে যাবে।
বাসস/নীহা/০৯৩০/স্বব