বাসস ক্রীড়া-৬ : পাকিস্তানকে হারালেই ফাইনালে খেলবে বাংলাদেশ

135

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-এশিয়া কাপ
পাকিস্তানকে হারালেই ফাইনালে খেলবে বাংলাদেশ
আবুধাবি, ২৪ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : টানা দ্বিতীয় ও তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনাল খেলতে হলে চলমান ১৪তম আসরের সুপার ফোর-এ নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানকে হারাতেই হবে বাংলাদেশকে। আগামী ২৬ সেপ্টেম্বর আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে। রান রেট বা অন্য কোন মার-প্যাচ বাংলাদেশের সামনেই নেই। শুধুমাত্র ওই ম্যাচটি জিতলেই আবারো ফাইনালে খেলবে মাশরাফির দল। ইতোমধ্যে সুপার ফোরে দু’টি ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করে রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত।
সুপার ফোর-এ বাংলাদেশ ও পাকিস্তানকে হারায় ভারত। ফলে ৪ পয়েন্ট নিয়ে সবার উপরে থেকে ফাইনাল নিশ্চিত করে রেখেছে টিম ইন্ডিয়া। বাংলাদেশ ও পাকিস্তানের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান।
আর নিজেদের প্রথম দুই ম্যাচ থেকে একটি করে জয় তুলে নিয়ে ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ ও পাকিস্তান। ভারতের কাছে হারলেও আফগানিস্তানের বিপক্ষে জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। পক্ষান্তরে আফগানিস্তানের বিপক্ষে জিতলেও ভারতের কাছে হারের লজ্জা পেতে হয় পাকিস্তানকে। তাই ২ ম্যাচ শেষে সমান ২ পয়েন্ট বাংলাদেশ ও পাকিস্তানের। ফাইনালে খেলার আশা এখনো দু’দলেরই রয়েছে। কারণ, একটি করে ম্যাচ রয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের। সুপার ফোর পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। এ ম্যাচের বিজয়ী দল ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে।
এশিয়া কাপের সুপার ফোর’র পয়েন্ট টেবিল :
দল ম্যাচ জয় হার টাই পয়েন্ট রান রেট
ভারত ২ ২ ০ ০ ৪ ১.৩৩৩
পাকিস্তান ২ ১ ১ ০ ২ -০.৫৫৬
বাংলাদেশ ২ ১ ১ ০ ২ -০.৬৪৫
আফগানিস্তান ২ ০ ২ ০ ০ -০.০৬৫
বাসস/এএমটি/১৬৩০/-স্বব