তরুণ প্রজন্মই গড়ে তুলবে সম্ভাবনার বাংলাদেশ : স্পিকার

74

নারায়ণগঞ্জ, ২৬ এপ্রিল, ২০১৮ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ প্রজন্মই গড়ে তুলবে সম্ভাবনার বাংলাদেশ।
তিনি আজ নারায়গঞ্জের আড়াইহাজার উপজেলার পুরিন্দা কে.এম. সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠ আয়োজিত ‘পুরিন্দা কে.এম. সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী-২০১৮’ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
স্পিকার বলেন, বিজ্ঞান শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চার পাশাপাশি তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, তরুণ প্রজন্মের শিক্ষার্থীরাই সম্ভাবনার নবদ্বারের উন্মোচন করবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ নজরুল ইসলাম বাবু।
স্পিকার বলেন, আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতে নেতৃত্ব দিবে। ডিজিটাল বাংলাদেশ আজ এক বিস্ময়। তথ্য প্রযুক্তিতে সক্ষমতা বাড়াতে সরকার প্রতিটি বিদ্যালয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করে যাচ্ছে। তথ্য প্রযুক্তির মহাসড়কে আজ বাংলাদেশ।
তিনি বলেন, বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে বাংলাদেশ। ঘরে ঘরে বিদ্যুৎ, হাতে হাতে স্মার্ট ফোন, এ যেন এক আলোকিত বাংলাদেশ।
তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ হতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৪বছরের দীর্ঘ আন্দোলন সংগ্রাম করে জাতিকে উপহার দিয়েছেন স্বাধীন বাংলাদেশ। যে জাতি স্বাধীনতা ও ভাষার জন্য রক্ত দিয়েছে সে জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। আসুন সকলে মিলে ক্ষুধা ও দারিদ্রমুক্ত, বৈষম্য ও শোষনহীন, শিক্ষিত, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি। প্রতিষ্ঠা করি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। তিনি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
স্পিকার এর আগে পুরিন্দা কে.এম. সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয় সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী-২০১৮ এর স্মারক উন্মোচন করেন।
পরে তিনি নরসিংদীতে অবস্থিত ড্রীম হলিডে পার্ক পরিদর্শন করেন।
অনুষ্ঠানে পুরিন্দা কে.এম. সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ের সভাপতি কে. এম মাহমুদুর রহমান খোকনের সহধর্মিণী ফারজানা রহমানের সভাপতিত্বে আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজালাল মিয়া এবং সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাহমুদ বক্তব্য রাখেন।

image_printPrint