বাসস দেশ-২৫ : বনানী কবরস্থানে প্যানেল মেয়র ওসমান গণির দাফন সম্পন্ন

333

বাসস দেশ-২৫
ওসমান-দাফন
বনানী কবরস্থানে প্যানেল মেয়র ওসমান গণির দাফন সম্পন্ন
ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : সর্বসাধারণের ভালোবাসায় সিক্ত হয়ে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গণি।
আজ সন্ধ্যা সাড়ে ৬টায় তার দাফন সম্পন্ন হয়।
বেলা পৌনে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁর মৃতদেহ আনা হয়।
বাদ জোহর মরহুমের প্রথম নামাজে জানাজা গুলশানস্থ আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন, এ কে এম রহমুতুল্লাহ এমপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, প্যানেল মেয়র-২ মো. জামাল মোস্তফা, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামসহ সকল কর্মকর্তা-কর্মচারী, মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনসাধারণ এ সময় উপস্থিত ছিলেন।
নামাজে জানাজা শেষ হলে তার মরদেহ বেলা ২টায় গুলশানস্থ নগর ভবনের সামনে রাখা হয়। এ সময় সকল কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলরবৃন্দ, মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের জনসাধারণ ফুল দিয়ে তাকে শ্রদ্ধা জানান।
বেলা ৩টায় মরদেহ তার বাড়ী ও নির্বাচনী এলাকা বাড্ডায় নিয়ে যাওয়া হয়। বাদ আসর দ্বিতীয় নামাজে জানাজা আলাতুন্নেছা স্কুল ও কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সাড়ে ছয়টায় বাদ মাগরিব তাকে বনানী গোরস্থানে দাফন করা হয়।
গত ১৪ আগস্ট চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরে যান। গত ২২ সেপ্টেম্বর সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি… রাজিউন)।
আগামী ২৫ সেপ্টেম্বর বাদ আসর ডিএনসিসি’র নগর ভবনে তার রূহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
বাসস/সবি/এমএআর/২০৫০/-জেজেড