ডিজিটাল অপরাধ দমনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন : মোস্তফা জব্বার

404

সাভার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, ‘গণমাধ্যম কিংবা সাংবাদিকদের স্বাধীন মত প্রকাশ হরণের জন্য নয়, ডিজিটাল অপরাধ দমনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। যা সকল নাগরিকের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।’
আজ রোববার দুপুরে সাভারের আশুলিয়ার পুকুরপাড়ে বেসরকারী মোবাইল ফোন কোম্পানী সিম্ফনি’র নবনির্মিত মোবাইল ফোন কারখানার কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মোস্তফা জব্বার একথা বলেন।
এসময় তিনি বেলুন উড়িয়ে সিম্ফনি মোবাইল ফোন কোম্পানী’র কারখানা উদ্ধোধন করেন।
সিম্ফনি’র কারখানা চালু প্রসঙ্গে মন্ত্রী বলেন, এক সময় আমাদের আমদানির উপর নির্ভর করতে হলেও আজ আমরা দেশেই পণ্য উৎপাদন করে বিদেশের মাটিতে রপ্তানী করছি, যা আমাদেরকে উচ্চতর পর্যায়ে নিয়ে গেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মোস্তফা জব্বার বলেন, আমদানি নির্ভরতা কমাতে পণ্য সামগ্রীর উপর শুল্ক কমানো হয়েছে, যা দেশের শিল্পকে উৎপাদনমূখী করে রপ্তানীর দিকে নিয়ে যাচ্ছে। এতে সৃষ্টি হচ্ছে নতুন নতুন কর্মসংস্থানের।
এরআগে মন্ত্রী মোস্তফা জব্বার কারখানায় এলে তাকে স্বাগত জানান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, ব্যাবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহীদ এবং পরিচালক এসএম মোর্শেদুজ্জামান। পরে তিনি সফর সঙ্গীদের নিয়ে সিম্ফনি মোবাইল ফোন কারখানার প্রডাকশন লাইন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মাননিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব ঘুরে দেখেন।
সিম্ফনি’র তথ্য মতে, আশুলিয়ার পুকুরপাড়ে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে এডিসন ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানা। স্মার্টফোন কারখানাটিতে প্রাথমিকভাবে বার্ষিক ৩০ থেকে ৪০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করার পরিকল্পনা করা হয়েছে।
ডাক টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হকসহ সিম্ফনি’র উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

image_printPrint