বাসস ক্রীড়া-১ : নতুন চুক্তি সত্ত্বেও মূল একাদশে আগুয়েরোর স্থান নিশ্চিত নয় : গার্দিওলা

541

বাসস ক্রীড়া-১
ফুটবল-প্রিমিয়ার লিগ
নতুন চুক্তি সত্ত্বেও মূল একাদশে আগুয়েরোর স্থান নিশ্চিত নয় : গার্দিওলা
লন্ডন, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : ম্যানচেস্টার সিটির সাথে চুক্তি নবায়ন করলেও মূল একাদশে সার্জিও আগুয়েরোর জায়গা এখনো নিশ্চিত নয় বলে ইঙ্গিত দিয়েছেন পেপ গার্দিওলা।
শুক্রবার সিটির পক্ষ থেকে জানানো হয়েছিল ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরোর সাথে বর্তমান চুক্তি আরো এক বছরের জন্য বৃদ্ধি করা হয়েছে। নতুন চুক্তি অনুযায়ী সিটিজেনদের সাথে ২০২১ সালের জুন পর্যন্ত থাকবেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।
২০১১ সালে এ্যাথলেটিকো মাদ্রিদ থেকে ম্যান সিটিতে যোগ দেবার পর ৩০ বছর বয়সী আগুয়েরো প্রিমিয়ার লিগের অন্যতম শীর্ষ স্ট্রাইকার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। কিন্তু মাত্র দুই বছর আগে সিটিতে আসা গার্দিওলা দলের প্রতিটি সদস্যের কাছ থেকে আরো বেশী কিছু আশা করছেন। পালমেরিয়াস থেকে গত মৌসুমে সিটিতে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। আর জেসুস দলে আসার পর থেকে আগুয়েরোর মূল একাদশে টিকে থাকা হুমকির মুখে পড়ে। গার্দিওলা বিশ^াস করেন প্রয়োজনের খাতিরে আগুয়েরোকে লাইন-আপ থেকে বাদ দেয়া যেতেই পারে, এখানে অসুবিধার কিছু নেই।
এক সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেছেন, আগুয়েরোর সাথে আমার কোন সমস্যা নেই। প্রথম বছরে আমরা অনেক ম্যাচই জিততে পারিনি। সেই ম্যাচগুলোতে আগুয়েরো মাঝে মাঝে খেলারও সুযোগ পাননি। আমি জানি এই ধরনের পরিস্থিতিতে কি হয়, বার্সেলোনায় অনেক বার এই পরিস্থিতির মুখোমুখি আমি হয়েছি। বিশেষ করে দল যখন ব্যর্থ হয় তখন সকলের অনুভূতি সত্যিই অনেক খারাপ থাকে। তবে আমার সাথে আগুয়েরো সম্পর্ক সবসময়ই ভাল ছিল, এখনো আছে। ক্লাবের সাথে তার চুক্তি নবায়ন হওয়ায় আমি দারুন খুশী। আমি যখন মনে করি গ্যাব্রিয়েল ভাল করবে ঠিক তখনই আমি আগুয়েরোকে দলের বাইরে রাখি। আগামী তিন বছরেও এর ধারাবাহিকতা থাকবে। এখন সে আমাদের ভাল বুঝতে পারে। আমিও তাকেও ভাল চিনি, একজন ফুটবলার হিসেবে পছন্দ করি। বিশেষ করে একজন মানুষ হিসেবে আমি তাকে পছন্দ করি যা খুবই গুরুত্বপূর্ণ।’
বিশ^কাপে ব্রাজিলের হয়ে হতাশাজনক মিশনের পর এবারের মৌসুমে জেসুস সিটির হয়ে মাত্র একটি গোল করেছেন। বুধবার চ্যাম্পিয়ন্স লিগে লিঁওর বিপক্ষে প্রথম ম্যাচে ৬৩ মিনিটে তার স্থানে আগুয়েরোকে নামানো হয়। ম্যাচটিতে সিটি ২-১ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে। গার্দিওলা মনে করেন ২১ বছর বয়সী জেসুসের এখনো অনেক কিছু শেখার বাকি রয়েছে। সে এখনো বয়সে তরুন, সে কারনেই গুরুত্বপূর্ণ হলো তাকে আরো উন্নতির সুযোগ করে দিতে হবে। অনুশীলনেও সে সবসময়ই নিজের উন্নতির চেষ্টাই করে থাকে।
বাসস/নীহা/০৯৫০/স্বব