দিল্লীর অধিনায়কত্ব ছাড়লেন গাম্ভীর

1073

নয়াদিল্লী, ২৬ এপ্রিল ২০১৮ (বাসস) : ভারতীয় প্রিমিয়ার লীগে দিল্লী ডেয়ারডেভিলসের অধিনায়কের পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন গৌতম গাম্ভীর। এবারের আসরে প্রথম ৬টি ম্যাচের পাঁচটিতেই পরাজিত হয়েছে দিল্লী।
মুম্বাই ব্যাটসম্যান শ্রেয়াস আয়ার নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ পেয়েছেন। বর্তমানে আইপিএল টেবিলের একেবারে তলানিতে রয়েছে দিল্লী।
এর আগে ২০১২ ও ২০১৪ সালে গাম্ভীরের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স আইপিএল-এর দু’টি শিরোপা লাভ করেছিল। জানুয়ারি নিলামে ৪ লাখ ১৮ হাজার মার্কিন ডলারের বিনিময়ে দিল্লীতে নাম লেখান গাম্ভীর। ২০১৮ সালের আসরে তার উপরই দলের অধিনায়কত্ব দেয়া হয়। কিন্তু আইপিএল এর প্রথম অর্ধে ডেয়ারডেভিলসকে সামনে থেকে নেতৃত্ব দিতে ব্যর্থ হন তারকা এই বাঁ-হাতি ওপেনার। পাঁচ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৮৫ রান। নয়াদিল্লীতে সাংবাদিকদের কাছে ৩৬ বছর বয়সী গাম্ভীর বলেছেন, ‘পয়েন্ট টেবিলে আমরা বর্তমানে যে অবস্থানে আছি তার পুরো দায়িত্ব আমি নিচ্ছি। আমি মনে করি এটাই সঠিক সময়। কারন আমাদের এখনো সুযোগ আছে। এটা সম্পূর্ণভাবেই আমার সিদ্ধান্ত। এখানে দলের কোন চাপ নেই। হতে পারে সবকিছুকে আবারো সঠিক পথে নিয়ে আসার ব্যপারে আমি একটু বেশি উদগ্রীব। আমি অনেক চিন্তা করে দেখলাম এই চাপ আর নিতে পারছি না। অধিনায়ক হিসেবে আমি মোটেই সফল নই, এটাই মূল কথা।
কঠিন এই সিদ্ধান্ত গ্রহণে গাম্ভীরকে স্বাগত জানিয়েছেন ডেয়ারডেভিলসের কোচ রিকি পন্টিং। এ সম্পর্কে তিনি বলেন, এই পরিস্থিতি সে যেভাবে সামলেছে তাতে আমি মনে করি পুরো কৃতিত্বই গাম্ভীরের।
ডেয়ারডেভিলসের দলীয় ব্যবস্থাপনা থেকে জানানো হয়েছে গাম্ভীর খেলা চালিয়ে যাবে ও দলের মেন্টর হিসেবে থাকবে।