বিশ্বকাপে খেলা হচ্ছে না অক্সালেড-চেম্বারলেইনের

17

লন্ডন, ২৬ এপ্রিল ২০১৮ (বাসস) : হাঁটুর লিগামেন্টে গুরুতর ইনজুরিতে পড়ায় রাশিয়া বিশ্বকাপে খেলা হচ্ছে না ইংলিশ মিডফিল্ডার এ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইনের। এএস রোমার বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালের প্রথম লেগে এ্যানফিল্ডে লিভারপুলের হয়ে ম্যাচে খেলতে গিয়ে তিনি ইনজুরিতে পড়েন।
২৪ বছর বয়সী অক্সালেড-চেম্বারলেইন রোমা ফুলব্যাক আলেক্সন্দার কোলারোভের সাথে ধাক্কা লেগে প্রথমার্ধেই মাঠ ত্যাগ করেন। ম্যাচটিতে লিভারপুল ৫-২ গোলে জয়ী হয়।
প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাবটির পক্ষ থেকে এ সম্পর্কে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মঙ্গলবার রোমার বিপক্ষে ম্যাচে হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে আক্রান্ত হওয়ায় এ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইনের ২০১৭-১৮ মৌসুমে ক্লাব ও দেশের হয়ে খেলার শেষ হয়ে গেছে। তার ইনজুরির মাত্রা এতটাই গুরুতর যে লিভারপুলের হয়ে মৌসুমের বাকি সময় ও রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে তার আর খেলা হচ্ছে না।
এই নিয়ে তৃতীয়বারের মত বড় কোন আসরে হাঁটুর সমস্যার কারণে খেলতে ব্যর্থ হলেন অক্সালেড-চেম্বারলেইন। ২০১৪ সালের বিশ্বকাপের আগে অনুশীলন ম্যাচে হাঁটুর ইনজুরির কারণে এই মিডফিল্ডার চূড়ান্ত পর্বে খেলতে পারেননি। এছাড়া একই কারণে ২০১৬ ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপেও দলের বাইরে ছিলেন। চলতি মৌসুমের শুরুতে আর্সেনাল ছেড়ে তিনি লিভারপুলে পাড়ি জমান।

image_printPrint