জানুয়ারিতে চেলসি ছাড়ছেন চাহিল

202

লন্ডন, ২২ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : নতুন বস মরিসিও সারির অধীনে নিজেকে প্রমানে ব্যর্থ হওয়ায় চেলসি ক্যারিয়ার শেষের ইঙ্গিত দিলেন গ্যারি চাহিল।
জানুয়ারিতে শীতকালীন ট্রান্সফার উইন্ডো উন্মুক্ত হবার সময় ৩২ বছর বয়সী এই ইংলিশ সেন্টার ব্যাক ক্লাব ছাড়তে পারেন। নিয়মিত ভাবে দলে সুযোগ পাবার লক্ষ্যে তিনি চেলসি ছাড়তে পারেন বলে জানা গেছে। সারির অধীনে এখনো প্রিমিয়ার লিগে মাঠে নামা হয়নি কাহিলের। বৃহস্পতিবার ইউরোপা লিগে পিএওকে’র বিপক্ষে প্রথম ম্যাচেও তিনি দর্শক হিসেবে বেঞ্চে ছিলেন। ২০১২ সালে চেলসিতে আসার পর মাঝে মাঝে অধিনায়কের দায়িত্বও পালন করেছেন চাহিল। কিন্তু ধারাবাহিকতার অভাবে চেলসিতে তার ভবিষ্যত হয়ত শেষ হয়ে যাচ্ছে। স্থানীয় গণমাধ্যমে চাহিল বলেছেন, ‘আমি কোন কিছুতেই তাড়াহুড়া করতে চাইনা। কিন্তু এই মুহূর্তে পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে হয়তবা জানুয়ারিতে ক্লাব ছাড়তে হতে পারে। তবে সবকিছুর পরেও ক্লাবের সাথে সমঝোতা করেই সবকিছু হবে। চেলসি আমার ফুটবলীয় ক্যারিয়ারে অনেক বড় ভূমিকা রেখেছে। এখানকার সকলের প্রতি আমার শ্রদ্ধা আছে। আমি জানি যে মাঝে মাঝে কিছু ক্ষেত্রে কঠিন সিদ্ধান্ত নিতে হয়, আর ফুটবলে কোন কিছুই কারো জন্য অপেক্ষা করেনা। মাঝে মাঝে সবকিছুকে এগিয়ে নিয়ে যেতে হলে কিছু সিদ্ধান্ত গ্রহণ করতে হয়। প্রথমত হচ্ছে, দল ভাল খেলছে যা খুবই গুরুত্বপূর্ণ। ছয় বছর যাবত একটি দলের হয়ে অবদান রাখার পর মূল একাদশে সুযোগ না পাওয়াটা সত্যিই কঠিন।’
চলতি মৌসুমের পরেই চাহিলের সাথে চেলসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। বিশ^কাপে ইংল্যান্ডের হয়ে অংশ নেবার পর কিছুটা দেরীতে ক্লাবে যোগ দেবার কারনেই হয়ত সারির নজড়ে আসতে পারেনি, এমনটাই মনে করছেন চাহিল। এ্যাস্টন ভিলা ও বোল্টোন ওয়ান্ডারার্সের সাবেক এই ডিফেন্ডার জানিয়েছেন সারির সাথে এ ব্যপারে তিনি এখনো কোন আলোচনা করেননি। তার মতে সবকিছুরই এক সময় শেষ আছে, আবার নতুন চ্যালেঞ্জও সামনে চলে আসে। যে কারনে কোন কিছু নিয়ে বসে থাকলে চলবে না।
বাসস/নীহা/০৯১০/স্বব