হবিগঞ্জে কালবৈশাখী : বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু

356

হবিগঞ্জ, ২৬ এপ্রিল ২০১৮ (বাসস) : জেলায় বুধবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে ফসলী জমির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে বাড়ির ঘর ও গাছপালার ঝড়ে উপড়ে পড়েছে। বুধবার সন্ধ্যার পর থেকে রাত ৮টা পর্যন্ত হবিগঞ্জের উপর দিয়ে কাল বৈশাখী ঝড় বয়ে যায়। এসময় ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি ও বজ্রপাত হয়। বজ্রপাতে বাহুবল উপজেলায় এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, জেলার শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট, বাহুবল, বানিয়াচং ও আজমিরীগঞ্জ এলাকায় ঝড়ের ফলে অধিকাংশ ফসলী জমির পাকা ও আধা পাকা ধান মাটিতে পড়ে গেছে। আর এতে করে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সাধারণ কৃষকদের। এছাড়াও ওই সব এলাকার রাস্তাঘাটে গাছ উপড়ে পড়েছে। এদিকে, বাড়ি-ঘরে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি না হলেও হাওরের ফসলী জমির ধান নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছেন কৃষকরা। বৈশাখের শুরুতে কোন কোন কৃষক কিছু কিছু জমি কাটলেও এখনও অধিকাংশ জমিতে রয়েছে আধা পাকা ধান। অনেক এলাকায় আবার শ্রমিক সংকটের কারণে ধান কাটা ব্যহৃত হচ্ছে।
এদিকে বাহুবলে বজ্রপাতে রাজু আহমদ (১০) নামের চতুর্থ শ্রেণীর এক ছাত্রের মৃত্যু হয়েছে। রাতে উপজেলার সোয়াইয়া বাজারে এ বজ্রপাতের ঘটনা ঘটে। মৃত স্কুল ছাত্র উপজেলার সোয়াইয়া গ্রামের হারুন মিয়ার ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে বন্ধুদের সাথে বাজারে আসা স্কুল ছাত্র রাজু আহমদের উপর বজ্রপাত আঘাত আনলে তাৎক্ষণিক সে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বাহুবল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।