নারীর সুরক্ষায় প্রস্তাবিত আইনটি পাস হওয়া জরুরি : ডেপুটি স্পিকার

246

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, যৌন হয়রানি প্রতিরোধ ও যৌন হয়রানি থেকে নারীদের সুরক্ষায় প্রস্তাবিত ‘যৌন হয়রানি প্রতিরোধ ও সুরক্ষা আইন ২০১৮’ সংক্রান্ত একটি বিল সংসদে পাশ হওয়া জরুরি।
আজ সংসদ ভবনের মিনিস্টার হোস্টেল সংলগ্ন আইপিডি সম্মেলন কক্ষে প্রস্তাবিত ‘যৌন হয়রানি প্রতিরোধ ও সুরক্ষা আইন ২০১৮’ হস্তান্তর স¤পর্কিত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, নারীদের সুরক্ষায় সরকারিভাবে না হলেও বেসরকারিভাবে যে কোন সংসদ সদস্য আইনটি সংসদে উত্থাপন করতে পারেন।’
পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটস এবং জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের উদ্যোগে আয়োজিত এই সভার সভাপতিত্ব করেন পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটসের সভাপতি মীর শওকাত আলী বাদশা।
সভায় সংসদ সদস্যদের মধ্যে নাজমুল হক প্রধান, মনোরঞ্জন শীল গোপাল, জেবুন্নেসা হীরণ, মো. আবুল কালাম, পঞ্চানন বিশ্বাস, মো. ইয়াসিন আলী, কাজী রোজী, অ্যাডভোকেট উম্মে কুলসুম, কামরুন্নাহার চৌধুরী, অ্যাডভোকেট নাভানা আক্তার, উম্মে রাজিয়া কাজল এবং অ্যাডভোকেট হোসনে আরা বক্তৃতা করেন।
মীর শওকাত আলী বাদশা বলেন, আমি মনে করি, যৌন হয়রানি প্রতিরোধে এটি একটি ভালো আইন হয়েছে। আইনটি পাশ হলে আমাদের নারী ও কন্যা শিশু উপকৃত হবে।