বাজিস-৮ : দিনাজপুর বিরামপুরে ককটেল, পেট্রোল বোমা ও চাপাতিসহ ৫ জামায়াত-শিবির গ্রেফতার

157

বাজিস-৮
দিনাজপুর- গ্রেফতার
দিনাজপুর বিরামপুরে ককটেল, পেট্রোল বোমা ও চাপাতিসহ ৫ জামায়াত-শিবির গ্রেফতার
দিনাজপুর, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলার বিরামপুরে জামায়াত-শিবির ক্যাডারদের নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনার বৈঠক থেকে পুলিশ ককটেল, পেট্রোল বোমা, চাপাতি, পেট্রোলসহ ৫ জনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় থানায় বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়ছে।
দিনাজপুর বিরামপুর থানার অফিসার্স ইনচার্জ মোঃ রইসউদ্দীন জানান, গতকাল মঙ্গলবার মধ্যরাতে বিরামপুর উপজেলার আদর্শ কলেজ মাঠে জামায়াত-শিবির ক্যাডারেরা নাশকতার লক্ষ্যে গোপন বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে এই সংবাদ পেয়ে তার নেতৃত্বে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৫ জামায়াত-শিবির ক্যাডারদের আটক করা হয় এবং অন্যান্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ৮টি তাজা ককটেল, ৬টি পেট্রোল বোমা, ২ লিটার পেট্রোল ও ১টি ১৮ ইঞ্চি লম্বা চাপাতি উদ্ধার করা হয়।
আটককৃতরা হলো জামায়াত নেতা বিরামপুর উপজেলার হোসেনপুর গ্রামের আমির উদ্দীনের পুত্র আনোয়ার হোসেন (৪৭), শিমুলতলী গ্রামের নাযেবউদ্দীনের পুত্র মামুনুর রশিদ (৩০), হরিহরপুর গ্রামের আরবউল্লাহর পুত্র মজিবর রহমান (৫৫), পলিরামকৃষ্ণপুর গ্রামের চাঁন মিয়ার পুত্র বাবুল হোসেন (৫০) ও পূর্ব জগন্নাথপুর গ্রামের জিয়াবউদ্দীনের পুত্র মুশফিকুর রহমান (৪৫)।
আটককৃতদের দেয়া তথ্য অনুযায়ী তাদের সহযোগীসহ ৪২ জনকে আসামী করে এস আই রজ্জব আলী বাদী হয়ে বিরামপুর থানায় বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) এবং তৎসহ বিস্ফোরকদ্রব্য আইনের ৩/৪ ধারায় আজ বুধবার একটি মামলা দায়ের করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আকমল হোসেন জানান, গ্রেফতারকৃত ৫ আসামীকে আজ বুধবার বিকেলে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।
দিনাজপুর কোট পুলিশ পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, এ মামলার গ্রেফতারকৃত ৫ জামায়াত-শিবির ক্যাডারদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন আগামীকাল বৃহস্পতিবার শুনানির জন্য দিন ধার্য করে আজ বুধবার তাদের সন্ধ্যায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
বাসস/সংবাদদপাতা/১৯০০/মরপা