বাসস দেশ-১৫ : পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে : জননিরাপত্তা সচিব

135

বাসস দেশ-১৫
পূজা-নিরাপত্তা
পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে : জননিরাপত্তা সচিব
ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে দেশের সকল পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।
আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দুর্গাপূজায় সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত এক সভায় সভাপতির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিনএ কথা বলেন।
তিনি বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। পূজার সময় যাতে কোনো গোষ্ঠী সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সে জন্য সামাজিক যোগাযোগমাধ্যমেও নজরদারি করা হবে।
মোস্তফা কামাল উদ্দিন বলেন, এ বছর সারাদেশে ৩০ হাজারের বেশি মন্ডপ দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। পূজা মন্ডপের নিরাপত্তায় থাকবে ১ লাখ ৭০ হাজার আনসার সদস্য। এবার বিজয়া দশমী বা বিসর্জনের দিন পড়েছে শুক্রবার। ওই দিন দুপুর ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত মন্ডপগুলোতে ঢাক-ঢোল না বাজানোর অনুরোধ করা হয়েছে।
মন্ডপগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তিনি বলেন, পূজাকে ঘিরে মোটরসাইকেল চলাচল সীমিত করা হবে। পূজা কমিটির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ থাকবে কেন্দ্রীয় মনিটরিং কমিটির।
বাসস/এএসজি/বিকেডি/১৮০০/-কেজিএ