নাটোরে মাদক বিরোধী সমাবেশ

326

নাটোর, ২৫ এপ্রিল, ২০১৮ (বাসস) : মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নাটোরে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার শহরের কানাইখালী পুরনো ষ্টেডিয়ামে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জামাল উদ্দীন আহমেদ।
সমাবেশে বক্তারা বলেন, মাদক জীবন থেকে জীবন কেড়ে নেয়। একটি পরিবারের সুখ-শান্তি ও সমৃদ্ধিকে ব্যাহত করে পরিবারের যে কোন সদস্যের মাদকদ্রব্য গ্রহণ। মাদকসেবী পরিবারের বোঝা হয়ে পরিবারবে ধংস করে এবং দেশের সম্পদ না হয়ে দায় হয়ে পড়ে। এভাবে তারা দেশের উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তাই পরিবারকে রক্ষা তথা দেশের স্বাভাবিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মাদককে সমাজ থেকে নির্মূল করতে হবে।
বক্তারা বলেন, বাংলাদেশ মাদক উৎপাদক দেশ না হলেও বিশ্বের মাদক প্রবন তিনটি বলয়ের মাঝে এর অবস্থান। মাদক প্রতিরোধে শুধু আইনই যথেষ্ট নয়, প্রয়োজন জনসচেতনতা সৃষ্টি এবং সমাজের দায়িত্বশীল সকল শ্রেণীর মানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টা।
নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শামসুজ্জোহা, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসিমা বানু লেখা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুল্ল্যাহ কাজল ও সহকারী পরিচালক মোঃ আনিছুর রহমান খান।
জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোর সার্কেলের আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে মাদক সেবীর বাবা আব্দুল মান্নান এবং মাদক সেবন থেকে প্রত্যাবর্তনকারী যুবক নাজমুস সাকীব তাদের অভিজ্ঞতার বিবরণ দেন।