বাসস দেশ-১৮ : মিরপুরে ২০০ শয্যা বিশিষ্ট নার্সেস হোস্টেল উদ্বোধন

164

বাসস দেশ-১৮
চুমকি-উদ্বোধন
মিরপুরে ২০০ শয্যা বিশিষ্ট নার্সেস হোস্টেল উদ্বোধন
ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : রাজধানীর মিরপুরে দারুস সালাম রোডে ২০০ শয্যা বিশিষ্ট নার্সেস হোস্টেলের উদ্বোধন করা হয়েছে।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি আজ মঙ্গলবার সকালে হোস্টেলটির উদ্বোধন করেন।
হোষ্টেলটি পিপিপি এর মাধ্যমে নির্মিত হয়েছে। এটি নির্মাণে ২১ কোটি টাকা ব্যয় হয়েছে। শর্তানুসারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় অর্থায়ন করেছে ১২ কোটি ৫৮ লক্ষ টাকা এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অর্থায়ন করেছে ৮ কোটি ৪৩ লক্ষ টাকা। এই নার্সেস হোস্টেলে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে কর্মরত নার্সদের আবাসন ব্যবস্থা করা হয়েছে। এখানে প্রায় ২০০জন নার্স থাকতে পারবেন।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ব্রিগেডিয়া ডা. মালেক এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, কর্মক্ষেত্রে নারীদের বড় চ্যালেঞ্জ হল আবাসন সমস্যা। ছেলেরা যেমন একা ম্যাচ করে থাকতে পারে কিন্তু মেয়েদের পক্ষে তা সম্ভব নয়। তাই নারীকে ক্ষমতায়িত করতে হলে তাদের সার্বিক নিরাপত্তা সহ আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সরকার এ বিষয়টি মাথায় রেখে কর্মজীবী নারীদের জন্য নতুন নতুন আবাসন তৈরী করছে।
বাসস/সবি/বিকেডি/১৯৩৮/এবিএইচ