বাসস ক্রীড়া-২৫ : ১১৬ রানে অলআউট হংকং

326

বাসস ক্রীড়া-২৫
ক্রিকেট-এশিয়া কাপ-
১১৬ রানে অলআউট হংকং
দুবাই, ১৬ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : এশিয়া কাপ ক্রিকেটের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাত্র ১১৬ রানে গুটিয়ে গেছেন বাছাই পর্ব থেকে টুর্নামেন্টে খেলার সুযোগ পাওয়া হংকং।
দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় হংকং। উদ্বোধণী জুটিতে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন হংকং-এর দুই ওপেনার নিজাকাত খান ও অধিনায়ক অংশুমান রাথ। ৪ ওভার পর্যন্ত উইকেটে টিকে ছিলেন তারা। কিন্তু পঞ্চম ওভারের তৃতীয় বলে উইকেট পতনের তালিকায় নাম তুলেন নিজাকাত। রান আউট হবার আগে ১৩ রান করেন তিনি।
নিজাকাতের বিদায়ের পর রান তোলার দায়িত্ব কাঁেধ তুলে নেন রাথ। ৩টি বাউন্ডারিতে পাকিস্তানের বোলারদের উপর চাপ সৃষ্টির চেষ্টা করেন তিনি। কিন্তু পেসার ফাহিম আশরাফের শিকার হয়ে ১৯ রানেই থেমে যেতে হয় তাকে।
৩২ রানে দুই ওপেনারের বিদায়ের পর হংকং-এর মিডল-অর্ডারের ব্যাটসম্যানরাও ব্যর্থতার পরিচয় দেন। বাবর হায়াত ৭, ক্রিস্টোফার কার্টার ২ ও এহসান খান শুন্য হাতে ফিরেন। বাবর ও এহসান শিকার হন লেগ-স্পিনার শাহদাব খানের এবং কার্টারকে আউট করেন পেসার হাসান আলী।
৪৪ রানে ৫ উইকেট হারানোয় খাদের কিনারায় পড়ে যায় হংকং। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন কিঞ্চিত শাহ ও আইজাজ খান। ষষ্ঠ উইকেটে তাদের ৫৩ রানের সুবাদে শত রানের দোঁড়গোড়ায় পৌছে যায় হংকং। কিন্তু ৪৭ বলে ২৭ রান করা আইজাজকে তুলে নিয়ে এই জুটি ভাঙ্গেন উসমান খান।
এরপর হংকং-এর টেল-এন্ডারদের ছেটে ফেলতে খুব বেশি সয় নেয়নি পাকিস্তানের বোলাররা। শেষ পর্যন্ত ৩৭ দশমিক ১ ওভারে ১১৬ রানে গুটিয়ে যায় হংকং। আইজাজের পর দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন শাহ। পাকিস্তানের উসমান ১৯ রানে ৩টি, হাসান-শাহদাব ২টি করে উইকেট নেন।
স্কোর কার্ড :
হংকং ইনিংস :
নিজাকাত খান রান আউট (শাহদাব খান) ১৩
অংশুমান রাথ ক সরফরাজ ব ফাহিম ১৯
বাবর হায়াত স্টাম্প সরফরাজ ব শাহদাব ৭
ক্রিস্টোফার কার্টার ক ইমাম ব হাসান ২
কিঞ্চিত শাহ ক শাহদাব ব হাসান ২৬
এহসান খান এলবিডব্লু ব শাহদাব ০
আইজাজ খান বোল্ড ব উসমান ২৭
স্কট ম্যাককেচিন এলবিডব্ল্ ুব উসমান ০
তানবির আফজাল বোল্ড ব উসমান ০
এহসান নওয়াজ রান আউট (নাওয়াজ/হাসান/সরফরাজ) ৯
নাদিম আহমেদ অপরাজিত ৯
অতিরিক্ত (ও-৪) ৪
মোট (অলআউট, ৩৭.১ ওভার) ১১৬
উইকেট পতন : ১/১৭ (নিজাকাত খান), ২/৩২ (রাথ), ৩/৩৯ (কার্টার), ৪/৩৯ (কার্টার), ৫/৪৪ (এহসান), ৬/৯৭ (আইজাজ), ৭/৯৭ (ম্যাককেচিন), ৮/৯৭ (আফজাল), ৯/৯৯ (শাহ), ১০/১১৬ (নাওয়াজ)।
পাকিস্তান বোলিং :
আমির : ৭-১-২০-০,
উসমান : ৭.৩-১-১৯-৩ (ও-১),
ফাহিম : ৪-০-১০-১ (ও-১),
হাসান : ৭.১-০-১৯-২,
শাহদাব : ৮-১-৩১-২ (ও-১),
মালিক : ৩-০-১৭-০ (ও-১),
ফখর : ০.৩-০-০-০।
বাসস/এএমটি/২১১৫/স্বব