বাসস ক্রীড়া-২৪ : নীলফামারীতে বসুন্ধরা কিংস বনাম মালদ্বীপ ম্যাচের টিকিট বিক্রিতে ব্যাপক সাড়া

341

বাসস ক্রীড়া-২৪
ফুটবল-প্রীতি ম্যাচ-নীলফামারী
নীলফামারীতে বসুন্ধরা কিংস বনাম মালদ্বীপ ম্যাচের টিকিট বিক্রিতে ব্যাপক সাড়া
নীলফামারী, ১৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলার শেখ কামাল স্টেডিয়ামে ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে মালদ্বীপ প্রিমিয়াম লীগে চারবারের চ্যাম্পিয়ন নিউ রেডিয়্যান্ট ক্লাব বনাম বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস-এর মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ।
আজ রোববার থেকে জেলার ১১টি ব্যাংক ও শেখ কামাল স্টেডিয়ামে শুরু হয়েছে দর্শনার্থী টিকিট বিক্রি। শেখ কামাল স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ২১ হাজার ৬৫০ জন। আগামী বৃহস্পতিবার পর্যন্ত পর্যায়ক্রমে এসব আসনের বিপরীতে টিকিট বিক্রি হবে। আজ প্রথমদিন মোট ২ হাজার ৩৭০টি টিকিট বিক্রি হয়েছে বলে জানিয়েছে আয়োজকরা।
ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থা। শেখ কামাল স্টেডিয়ামটি বসুন্ধরা কিংসের হোম ভেন্যু। প্রিমিয়াম লীগের প্রস্তুতি হিসেবে বসুন্ধরা কিংস তাদের হোম ভেনুতে মালদ্বীপের নিউ রেডিয়্যান্ট ক্লাবের বিপক্ষে প্রীতি ম্যাচটি খেলবে।
ম্যাচের দিন বসুন্ধরা কিংসের পক্ষে মাঠে থাকবেন রাশিয়া বিশ্বকাপের কোস্টারিকার নয় নম্বর জার্সির ফরোয়ার্ড ড্যানিয়েল কলিনড্রেস। এ ছাড়াও মালদ্বীপের নিউ রেডিয়্যান্ট ক্লাবে থাকবেন স্পেনের রুইজ পাজ এঞ্জেল লুইস, তুর্কমেনিয়া আমির গোরবানি ও উগা-ার কিপসন আথুইরেসহ মালদ্বীপের জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড়।
গত ২৯ আগস্ট বাংলাদেশ ও শ্রীলংকার ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেক ঘটে শেষ কামাল স্টেডিয়ামের। ম্যাচটি দেখতে বিপুল দর্শক সমাগম ঘটেলিছল স্টেডিয়ামে। এবারো একই রকম দর্শক উপস্থিতি প্রত্যাশা করছে আয়োজকরা।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, রবিবার থেকে দর্শনার্থী টিকেট বিক্রি শুরু হয়েছে জেলার ১১টি ব্যাংকে। জেলা শহরে দ্য ফারমার্স ব্যাংক, জনতা ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, সৈয়দপুরে ঢাকা ব্যাংক, জলঢাকায় সোনালী ব্যাংক, কিশোরগঞ্জে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ডোমারে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ডিমলায় পাওয়া যাবে টিকেট। এছাড়া জেলা সদরের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের যাদুরহাট, কাজীরহাট, গোড়গ্রাম ও টেঙ্গনমারী শাখায় টিকেট পাওয়া যাবে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। পাশাপাশি মহিলা আসনের টিকেট বিক্রি হচ্ছে শেখ কামাল স্টেডিয়াম থেকে। এছাড়া আগামীকাল সোমবার থেকে ডিমলার উপজেলা শহরে সোনালী ব্যাংকে পাওয়া যাবে টিকিট।
ওই ফুটবল কর্মকর্তা বলেন, প্রথম দিনে ব্যাংকগুলোতে যে পরিমান টিকিট সরবরাহ করা হয়েছিল তার বেশীরভাগই বিক্রি হয়ে গেছে। জেলা সদরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে সরবরাহ করা টিকিট এক ঘন্টার মধ্যে শেষ হওয়ায় সেখানো অতিরিক্ত টিকিট সরবরাহ করা হয়েছে।
আগামী ২১ সেপ্টেম্বর খেলা শুরু হবে বিকাল সাড়ে তিনটায়। দর্শনার্থী প্রবেশের জন্য গেট খোলা হবে বেলা ১২টা থেকে। শেখ কামাল স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ২১ হাজার ৬৫০ আসনের মধ্যে ৩৬৯টি ভিআইপি ও ১০০০টি মহিলা আসন রয়েছে। সিাধারণ ১০০ টাকা, ভিআইপি ১০০০ টাকা নির্ধারন করা হয়েছে টিকিটের মুল্য। দর্শকের জন্য এবারে রয়েছে র‌্যাফেল ড্র। প্রথম পুরষ্কার একটি ১০০ সিসির বাজাজ মোটরসাইকেল, দ্বিতীয় পুরষ্কার একটি ফ্রিজ ও তৃতীয় পুরষ্কার একটি এলইডি টিভি।
বাসস/সংবাদদাতা/এমএইচসি/২০২৫/-স্বব