লক্ষ্মীপুরে দরিদ্র ৬২ পরিবারের মাঝে বিনামূল্যে রিকশা, ভ্যান ও সেলাই মেশিন বিতরণ

222

লক্ষ্মীপুর, ১৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলার রায়পুরে গ্রামীণ দরিদ্র পরিবার গুলোকে স্বাবলম্বী করার লক্ষ্যে বিনামূল্যে রিকশা, ভ্যান গাড়ী ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে উপজেলার রাখালিয়া বাজারে সার্বিক গ্রাম উন্নয়ন ভিশন টোয়েন্টি টোয়েন্টি ফাইভ সমবায় সমিতির উদ্যোগে এ আয়োজন করা হয়। এসময় মুক্তিযোদ্ধাসহ ৬২ পরিবারকে রিকশা, ভ্যান গাড়ী ও সেলাই মেশিন দেওয়া হয়েছে।
জেলা পরিষদের সদস্য ও সমবায় সমিতির সভাপতি এবিএম ইয়াহিয়া বিন জাকারিয়া মামুনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন, সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ জালাল কিসমত, চরমোহনা ইউপি চেয়ারম্যান শফিক পাঠান, দক্ষিণ চরবংশী ইউপি চেয়ারম্যান আবু সালেহ মো. মিন্টু ফরায়েজি, আওয়ামী লীগ নেতা আব্বাস উদ্দিন পাটওয়ারী, মো. নুর নবী, জাকির হোসেন নোমান, স্বেচ্ছাসেবকলীগ নেতা তানভীর হায়দার চৌধুরী রিংকু, ছাত্রলীগ নেতা মারুফ বিন জাকারিয়া, জাহিদ হাসান শুভ ও তারেক আজিজ জনি প্রমুখ।
বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকার গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে। সরকারের এই উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা খুবই প্রয়োজন। দরিদ্র পরিবার গুলোকে স্বাবলম্বী করার জন্য এ ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এর ধারাবাহিকতায় মানবিক সমাজ গড়ে তোলা সম্ভব হবে। এভাবে সমাজে ধনী-গরীব বৈষম্য দূর হবে।
প্রসঙ্গত, সার্বিক গ্রাম উন্নয়ন ভিশন টোয়েন্টি টোয়েন্টি ফাইভ সমবায় সমিতির উদ্যোগে দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করতে ৫০ টি সেলাই মেশিন, ৬ টি রিকশা ও ৬ টি ভ্যান গাড়ী বিনামূল্যে বিতরণ করা হয়েছে।