জয়পুরহাটে ঝুঁকিহ্রাস কর্মসূচির আওতায় ঋণ বিতরণ

68

জয়পুরহাট, ১৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : দুর্যোগ ঝুঁকিহ্রাস কর্মসূচির আওতায় ২০১৭-১৮ অর্থ বছরে জয়পুরহাট জেলায় ৭৪ লাখ ১৫ হাজার ৩৭৫ টাকা ঋণ বিতরণ করা হয়েছে। একই সময়ে আদায় হয়েছে ৬০ লাখ ৩৭ হাজার ৯শ’ টাকা।
জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর সূত্র বাসস’কে জানায়, জেলায় ঝুঁকিহ্রাস কর্মসূচির আওতায় ২০১৭-১৮ অর্থ বছরে ঋণ হিসাবে বিতরণের জন্য এক কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়। এর মধ্যে রয়েছে সদর উপজেলায় ২৭ লাখ, পাঁচবিবি উপজেলায় ২৩ লাখ, আক্কেলপুর উপজেলায় ২৪ লাখ, ক্ষেতলাল উপজেলায় ২৩ লাখ ও কালাই উপজেলায় ৩ লাখ টাকা। বরাদ্দ পাওয়া টাকার মধ্যে ঋণ হিসেবে বিতরণ করা হয় সদর উপজেলায় ২০ লাখ ২৫ হাজার, পাঁচবিবি উপজেলায় ১৭ লাখ ৩৪ হাজার, আক্কেলপুরে ১৭ লাখ ৮৬ হাজার ৯৫০ টাকা, ক্ষেতলালে ১৬ লাখ ৪৮ হাজার ১৭৫ টাকা ও কালাই উপজেলায় ২ লাখ ২১ হাজার ২৫০ টাকা। একই সময়ে আদায়কৃত ঋণের পরিমাণ হচ্ছে ৬০ লাখ ৩৭ হাজার ৯শ’ টাকা। উপজেলা ভিত্তিক ঋণ আদায়ের মধ্যে রয়েছে সদর উপজেলায় ১৮ লাখ ৬৬ হাজার ৬৯২ টাকা, পাঁচবিবিতে ১৫ লাখ ৫১ হাজার ৭৯৭ টাকা, আক্কেলপুরে ১২ লাখ ৫২ হাজার ৩৩২ টাকা, ক্ষেতলালে ১১ লাখ ৪৫ হাজার ৮২৯ টাকা এবং কালাই উপজেলায় ২ লাখ ২১ হাজার ২৫০ টাকা।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মোফাক্ষারুল ইসলাম বাসস’কে জানান, ১৩ লাখ ৭৭ হাজার ৪৭৫ টাকা অনাদায়ী ঋণ আদায়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে এবং ঋণ আদায়ের শতকরা হার হচ্ছে প্রায় ৮৫%।

image_printPrint