টটেনহ্যামকে ২-১ গোলে পরাজিত করেছে লিভারপুল

145

লন্ডন, ১৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : টটেনহ্যাম হটস্পারকে ২-১ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগে দারুন এক জয় তুলে নিয়েছে লিভারপুল। এর মাধ্যমে লিগে প্রথম পাঁচ ম্যাচে তাদের শতভাগ জয় বজায় থাকলো। যদিও চেলসির কাছে গোল ব্যবধানে পিছিয়ে পড়ে টেবিলের শীর্ষস্থানটি আপাতত হারিয়েছে অল রেডসরা।
ডাচ মিডফিল্ডার জিওর্জিনিও উইজনালডাম দেশের বাইরে প্রথমবারের মত ইংল্যান্ডের শীর্ষ লিগে গোল করে লিভারপুলকে এগিয়ে দেবার পর রবার্তো ফিরমিনো ৫৪ মিনিটে জার্গেন ক্লপের দলকে জয় উপহার দেন।
আন্তর্জাতিক বিরতির আগে ওয়াটফোর্ডের কাছে ২-১ গোলে পরাজিত হবার পর মরিসিও পোচেত্তিনোর স্পারসরা আবারো পরাজয়ের তিক্ত স্বাদ পেল। ইনজুরি টাইমে এরিক লামেলার গোলে ওয়েম্বলিতে স্বাগতিকরা কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। আগামী শনিবার কার্ডিফ ও ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য দেবার আগে লিভারপুলের থেকে এগিয়ে যাবার লক্ষ্য নিয়েই মাঠে নামবে চেলসি ও ওয়াটফোর্ড।
যদিও মাত্র ৪৫ সেকেন্ডের মধ্যেই ম্যাচে এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু জেমস মিলনারের অসাধারণ ক্রসে স্পারস গোলরক্ষক মাইকেল ভোর্মকে ফিরমিনো পরাস্ত করলেও তা অফ সাইডের কারনে বাতিল হয়ে যায়। এরিক ডায়ারের পাস থেকে মোহাম্মদ সালাহ’র আরেক প্রচেষ্টা দারুন দক্ষতায় বাতিল করে দেন ভোর্ম। কিন্তু বিরতির ঠিক ছয় মিনিট আগে লিভারপুলের লিড আর আটকাতে পারেননি ইনজুরি আক্রান্ত অধিনায়ক হুরো লোরিসের স্থানে গোলবার সামলানোর দায়িত্ব পাওয়া ভোর্ম। কর্ণার থেকে উইজনালডামের হেড ভোর্ম আটকাতে পারেননি।
বিরতির পর মানের একটি শট আটকাতে বেশ বেগ পেতে হয়েছে ভোর্মকে। অন্যদিকে লুকাস মোরার জোড়ালো শট কোনরকমে রক্ষা করেন এ্যালিসন। ৫৪ মিনিটে মানের লো ক্রস থেকে ফিরমিনো গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন। নাবি কেইটাকে পাস দিতে দেরী করায় মানের কারনে লিভারপুলের তৃতীয় গোল হয়নি।

image_printPrint