নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো

79

রিড ডি জেনিরো, ২৩ এপ্রিল ২০১৮ (বাসস) : বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে থাকতে চাইলে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের অবশ্যই প্যারিস সেইন্ট-জার্মেই ত্যাগ করে স্পেনে আবারো ক্যারিয়ার শুরু করা উচিত বলে মনে করেন ব্রাজিলের সাবেক বিশ্বকাপ তারকা রিভালদো।
১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপ তারকা রিভালদো স্থানীয় গণমাধ্যমে বলেছেন নেইমারের বার্সেলোনায় ফেরাটা যদিও কিছুটা জটিল বিষয়, সেই কারনে নেইমার রিয়াল মাদ্রিদের বিষয়টি বিবেচনা করতে পারে। ২০০৪ সালের ফাইনালে পোর্তোর কাছে মোনাকো পরাজিত হবার পরে আর কোন ফ্রেঞ্চ ক্লাবই চ্যাম্পিয়নস লীগের ফাইনালে খেলতে পারেনি। এই বিষয়টি সামনে এনে রিভালদো বলেন, নেইমার অবশ্যই বিশ্বের সেরা খেলোয়াড় হতে পারে, কিন্তু পিএসজিতে থাকাকালীন এটা সম্ভব নয়। এজন্য তাকে পিএসজি ছাড়তে হবে। যে ধরনের ফুটবল খেললে সে বিশ্বের সেরা হতে পারবে সেটা শুধুমাত্র স্পেনেই সম্ভব। এই মুহূর্তে বার্সেলোনায় ফেরা কঠিন হলেও রিয়াল মাদ্রিদে সে সুযোগ নিতে পারে।
গত বছর রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। আর এর মাধ্যমে বিশ্ব ক্লাব ফুটবলের ইতিহাসে নিজেকে সবচেয়ে দামী ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পায়ের অস্ত্রোপচারের কারনে বর্তমানে বিশ্রামে থাকা নেইমারের সামনে এখন একটাই লক্ষ্য, সুস্থ হয়ে বিশ্বকাপে ব্রাজিলের প্রতিনিধিত্ব করা।
স্প্যানিশ গণমাধ্যম রিয়াল মাদ্রিদে তার যাবার বিষয়টি নিয়ে ইঙ্গিত দিলেও পিএসজি থেকে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে চুক্তির শর্তানুযায়ী তাকে ছাড়ার কোন উপায় নেই।

image_printPrint