দেশের উন্নয়নে পাহাড়ীদের এগিয়ে যাওয়ার আহ্বান পার্বত্য প্রতিমন্ত্রীর

333

খাগড়াছড়ি, ১৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়কে সরকারের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।
আজ খাগড়াছড়ির পৌর টাউন হল মিলনায়তনে মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় কমিটির সম্মেলন ও ত্রি-বার্ষিক সাধারণ সভা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
পারস্পরিক বিশ্বাস ও সহাবস্থানে থেকে দেশের উন্নয়নে পাহাড়ের সকল সম্প্রদায়কে একযোগে কাজ করতে হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের উন্নয়নে আন্তরিক। এরই ধারাবাহিকতায় ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য চুক্তির মাধ্যমে পাহাড়ের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে।
সংগঠনের সভাপতি চাইথোঅং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন খাগড়াছড়ির সংসদ সদস্য ও শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রমুখ।
অন্ষ্ঠুানে মং রাজা সাচিংপ্রু,পুলিশ সুপার আহমার উজ্জামান ও পৌর মেয়র রফিকুল আলম উপস্থিত ছিলেন।
সম্মেলনের শুরুতে মারমা সম্প্রদায়ের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।
এর আগে জেলা শহরের মিলনপুর এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২ কোটি ৩৫ লক্ষ টাকা ও ৯০ লক্ষ টাকা ব্যয়ে যথাক্রমে কেন্দ্রীয় শাহী জামে মসজিদের দ্বিতল ও তৃতীয় তলার নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।