বাজিস-১ : জয়পুরহাটে ৩৬ হাজার ২৮২ পরিবার পাচ্ছে ১০ টাকা কেজি চাল

134

বাজিস-১
জয়পুরহাট-চাল
জয়পুরহাটে ৩৬ হাজার ২৮২ পরিবার পাচ্ছে ১০ টাকা কেজি চাল
জয়পুরহাট, ১৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বর্তমান সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় জয়পুরহাট জেলায় ৩৬ হাজার ২৮২ পরিবার পাচ্ছেন ১০ টাকা কেজি দরে চাল। ফলে চালের বাজার নিয়ন্ত্রণে থাকবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রণ বিভাগ সূত্র বাসস’কে জানায়, জমিতে রোপা আমনের চারা লাগানোর পর সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর মাসে তেমন কোন কাজ না থাকায় দিনমজুর শ্রেণী ও নি¤œ আয়ের লোকজন খেয়ে না খেয়ে দিন যাপন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মহাজোট সরকার ক্ষমতায় আসার পর নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী ওই তিন মাসের জন্য চালু করেন খাদ্যবান্ধব কর্মসূচি। এতে প্রতিটি পরিবার এক মাসের জন্য পাচ্ছেন ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাল। ফলে সরকারের এই কর্মসূচির কারণে গ্রামীণ জনপদে সাধারণ মানুষের তেমন খাদ্যভাব আর নেই বললেই চলে।
জেলায় ৬৬ জন ডিলার সরকারের এই কর্মসূচি সফল করতে কাজ করছেন। উপজেলাভিত্তিক সুফলভোগী পরিবারগুলোর মধ্যে রয়েছেন জয়পুরহাট সদরে ১১ হাজার ৩১৩ জন, পাঁচবিবি উপজেলায় ৯ হাজার ৬০৮ জন, আক্কেলপুর উপজেলায় ৫ হাজার ২৫২ জন, কালাই উপজেলায় ৫ হাজার ৪০৮ জন ও ক্ষেতলাল উপজেলায় ৪ হাজার ৭০১ জন।
সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির কারণে চালের বাজার কিছুটা নিয়ন্ত্রনে রয়েছে বলে জানান, চাল ব্যবসায়ীরা। সুফলভোগীরা সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এই তিন মাস ধরে এই চাল পাবেন বলে জানান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: মনিরুল ইসলাম।
বাসস/সংবাদদাতা/১৪৪৫/মরপা