প্রধানমন্ত্রীর এবারের জন্মদিন অসহায় গরীব ও দুঃখী মানুষের জন্য উৎসর্গ করা হবে : সেতুমন্ত্রী

105

ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এবারের জন্মদিন অসহায়, গরীব ও দুঃখী মানুষের জন্য উৎসর্গ করা হবে।
আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিনে বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের ইউনিয়ন পর্যায়ের মসজিদে দোয়া এবং মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এছাড়াও ওইদিন সকাল ১০টায় ধানমন্ডি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে দলের ত্রাণ উপ-কমিটির উদ্যোগে গরীবদের মধ্যে ১শ’টি রিক্সা ভ্যান বিতরণ, ১১টায় আজিমপুরে দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ করা হবে।
ওবায়দুল কাদের আজ দলের সম্পাদকমন্ডলীর সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন সফল করতে বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
তিনি বলেন, সরকারের ওপর বাইরের চাপ সৃষ্টির জন্য বিএনপি লবিস্ট নিয়োগ করেছে। তবে এর মাধ্যমে বাইরে থেকে সরকারের ওপর চাপ সৃষ্টির চেষ্টা করা হলেও লাভ হবে না। সরকার জনগণ ছাড়া কারও কাছেই নতি স্বীকার করবে না।
তিনি বলেন, আগামী নির্বাচন বিষয়ে জাতিসংঘের কোনো পরার্মশ থাকলে দিতে পারে। তবে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আওয়ামী লীগ জনগণ ছাড়া অন্য কারো চাপের কাছে মাথা নত করবে না। বিএনপি যতদিন এদেশে রাজনীতির মাঠে থাকবে দেশে ততদিন কোনো শান্তি আসবে না ।
আগামী নির্বাচন ও আন্দোলনের হুমকি দিয়ে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদের বক্তব্যের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, বিএনপির উত্তাল আন্দোলনের ঢেউ গত ১০ বছরেও দেখিনি। তাদের আন্দোলনের সাহস ও শক্তিও নেই। কি বলে তারা নেতাকর্মী ও মানুষকে মাঠে নামাবে প্রশ্ন রাখেন তিনি।
আগামী ২৮ সেপ্টেম্বর দলীয় সভাপতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, অসচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রীদের মধ্যে আর্থিক সহযোগিতা ও বই বিতরণ, সারাদেশে ও রাজধানীতে সহযোগী সংগঠনের আনন্দ শোভাযাত্রা। আওয়ামী লীগের শিক্ষা উপ-কমিটি ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ‘নবীনদের দৃিিষ্টতে শেখ হাসিন শীর্ষক’ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমন্ডলীর সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক,সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাল্ফে§ল হক, মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, কেন্দ্রীয় নেতা ফজিলাতুন নেসা ইন্দিরা, ফরিদুল্পুাহার লাইলী, আফজাল হোসেন, অসীম কুমার উকিল, দেলোয়ার হোসেন প্রমুখ।

image_printPrint