চলতি সপ্তাহে নিজের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত জানাবেন ইনিয়েস্তা

35
image_printPrint

বার্সেলোনা, ২২ এপ্রিল ২০১৮ (বাসস) : চাইনিজ সুপার লীগে খেলার প্রস্তাবের কথা স্বীকার করে বার্সেলোনা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা জানিয়েছেন এই সপ্তাহেই ভবিষ্যত পরিকল্পনা নিয়ে সিদ্ধান্ত জানাবেন।
শনিবার মাদ্রিদে সেভিয়ার বিপক্ষে কোপা ডেল রে’র ফাইনালে মূল আকর্ষনের কেন্দ্র বিন্দুতে ছিলেন ইনিয়েস্তা। ফাইনালে সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে টানা চতুর্থবারের মত শিরোপা জিতেছে বার্সা। ম্যাচের ৫২ মিনিটে দলের পক্ষে চতুর্থ গোলটি করেছে ইনিয়েস্তা।
বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ ম্যাচ শেষে চাইনিজ সুপার লীগ থেকে ইনিয়েস্তার প্রস্তাব পাবার বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে বেশ কয়েকটি গণমাধ্যম সূত্রে জানা গেছে চোংকিং লিফান ক্লাবেই খেলতে যাচ্ছেন স্প্যানিশ এই অভিজ্ঞ মিডফিল্ডার। শনিবারের ফাইনালে শেষের দিকে যখন ইনিয়েস্তাকে বদলী বেঞ্চে পাঠানো হয় তখন বার্সা সমর্থকরা উঠে দাঁড়িয়ে, গান গেয়ে, হাত তালি দিয়ে তাদের প্রিয় খেলোয়াড়কে বিদায় জানিয়েছেন। ৩৩ বছর বয়সী ইনিয়েস্তা ক্লাব ক্যারিয়ারের পুরোটা সময়ই কাটিয়েছেন বার্সেলোনায়। ২০০১ সালে বার্সেলোনা-বি দলের জার্সি গায়ে যাত্রা শুরু করে এখনো এই ক্লাবেই আছেন। ম্যাচ শেষে অনেকটাই আবেগী হয়ে পড়েছিলেন ইনিয়েস্তা। কান্না ভেজা কন্ঠে তিনি বলেন, এই সপ্তাহেই সকলের কাছে নিজের সিদ্ধান্ত জানাবো। দীর্ঘ সময় এখানে অনেক স্মৃতি, অনেক আবেগ জমে গেছে। আজকের এই শিরোপাটা উপহার দিয়ে যেতে পেরে আমি সত্যিই আনন্দিত। এই শিরোপটা বার্সা সমর্থকদের প্রাপ্য। ব্যক্তিগত ভাবে আমি খুশী। যে ধরনের ভালবাসা ও শ্রদ্ধা আমি এখানে পেয়েছি তাতে আমি সকলের কাছে কৃতজ্ঞ। আশা করছি শেষবারের মত লীগ শিরোপাটাও বার্সাকে দিয়ে যেতে পারবো।
চলতি মৌসুমের শুরুতে ক্যারিয়ারের শেষ পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকার চুক্তি করেছিলেন ইনিয়েস্তা। কিন্তু চুক্তির শর্তানুযায়ী প্রতি মৌসুমের পরে তার ক্লাব ছাড়ার অনুমতিও ছিল।