বাসস দেশ-১৬ : কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশুর মৃত্যু : চালক গ্রেফতার

143

বাসস দেশ-১৬
র‌্যাব-গ্রেফতার
কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশুর মৃত্যু : চালক গ্রেফতার
কুষ্টিয়া, ১৩ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশু আকিফার মৃত্যুর ঘটনায় ফরিদপুর থেকে চালককে গ্রেফতার করা হয়েছে।
বুধবার রাতে কুষ্টিয়া র‌্যাব-১২’র একটি দল ফরিদপুর জেলা সদরের বঙ্গেশ^রদী এলাকা থেকে তাকে আটক করে।
আটককৃত চালকের নাম মহিত মিয়া ওরফে খোকন (৩৫)।
গত ২৮ আগস্ট কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের একটি বাস রিনা খাতুন নামের এক নারী ও তার শিশু কন্যা আকিফাকে ধাক্কা দেয়। এতে সড়কে ছিটকে পড়ে আকিফা গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।
আজ বৃহস্পতিবার কুষ্টিয়া র‌্যাব-১২’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এমএম মোহামেনুর রশিদ এ কথা জানান।
তিনি জানান, চাঞ্চল্যকর শিশু আকিফা হত্যা মামলার প্রধান আসামি বাসচালক মহিত মিয়া ওরফে খোকনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে তাকে আদালতে পাঠানো হবে।
এ দুর্ঘটনার পর আকিফার বাবা হারুন অর রশিদ বাদি হয়ে বাসচালক, হেলপার ও মালিকের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা করেন।
এই মামলায় গত রোববার বাসের মালিক জয়নাল আবেদীনকে ফরিদপুর থেকে গ্রেফতার করা হয়।
পুলিশ সোমবার সকালে গ্রেফতারকৃত জয়নালকে কুষ্টিয়ার সিনিয়র বিচারিক হাকিম আদালতে হাজির করে। একই সাথে বাসের চালক খোকন ওই আদালতে আত্মসমর্পন করলে, বিচারক এম এম মোর্শেদ দু’জনেরই জামিন মঞ্জুর করেন। পরের দিন মঙ্গলবার আবার একই আদালত দুজনেরই জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেফতারী পারোয়ানা জারি করে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮২৪/-শহক