নৈতিকতাসমৃদ্ধ সমাজ ব্যবস্থা গড়ে তোলার জন্য দেশের আলেম সমাজের প্রতি আহবান হানিফের

199

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ একটি নৈতিকতাসমৃদ্ধ সমাজ ব্যবস্থা গড়ে তোলার জন্য দেশের আলেম সমাজের প্রতি আহবান জানিয়েছেন।
একইভাবে তিনি উন্নয়নের ধারা বজায় রাখতে শেখ হাসিনার সরকারকে ভোট দিতে জনগণকে উদ্বুদ্ধ করতে বলেন তাদেরকে।
‘আমাদের চারপাশে নীতিহীন একটি সমাজ ব্যবস্থা গড়ে উঠেছে’ উল্লেখ করে হানিফ বলেন, আলেম সমাজই পারে ইসলামের মূল্যবোধের সঠিক প্রচার করে একটি নৈতিকতাসমৃদ্ধ সমাজ ব্যবস্থা গড়ে তুলতে।
হানিফ আজ সকালে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে ইমাম প্রশিক্ষণ একাডেমী আয়োজিত ‘প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের ৫ দিনব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ আহবান জানান।
তিনি বলেন, ‘মুসলিম বিশ্বে শেখ হাসিনার একটি আলাদা গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে। তিনি ইসলামের জন্য কাজ করছেন। দেশের প্রতিটি জেলা উপজেলায় ৫৬০ টি মডেল মসজিদ স্থাপনের উদ্যোগ নিয়েছেন। কওমী আলেমদের সরকারি স্বীকৃতি দিয়েছেন। ইসলামের কল্যাণে কাজ করেছে এমন একটি নমুনাও বিএনপি দেখাতে পারবে না।’
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এ দেশকে জঙ্গীবাদের চারণভূমি বানিয়েছিল বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। দেশের মানুষের মনে তারা ইসলাম ধর্ম সম্পর্কে ভীতির সঞ্চার করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই জঙ্গীবাদকে এ দেশ থেকে নির্মুল করেছেন।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন জেলা থেকে আগত আলেম ওলামারা বক্তব্য রাখেন। আলেম ওলামারা বলেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে হাজার হাজার আলেমের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। শেখ হাসিনা কওমী সনদের স্বীকৃতি দিয়েছেন, ইসলামি আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকসহ কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।