কবি বেলাল চৌধুরী লাইফ সাপোর্টে

72

ঢাকা, ২২ এপ্রিল, ২০১৮ (বাসস) : একুশে পদকপ্রাপ্ত ষাট দশদের বিশিষ্ট কবি বেলাল চৌধুরীর অবস্থার কোন উন্নতি হয়নি। তাকে ঢাকার আনোয়ার খান মডার্ণ হাসপতালে তিন দিনযাবত লাইফ সাপোর্টে রাখা হয়েছে।
গত সাড়ে পাঁচ মাস ধরে কবিকে এ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থার অবনতি হলে গত শুক্রবার দুপুরে লাইফসাপোর্ট দেয়া হয়। এর পর থেকে কবির অবস্থার কোন উন্নতি হয়নি।
দীর্ঘদিন ধরে তিনি কিডনী,ডায়বেটিস’সহ বয়সজনিত বিভিন্ন সমস্যায় ভূগছেন ।
আজ কবির বড় ছেলে আবদুল্লাহ প্রতীক চৌধুরী বাসসকে জানান, হাসপাতালে পরীক্ষার পর পাকস্থলীতে সমস্যা ধরা পড়েছে। আজ সকালে চিকিৎকরা জানিয়েছেন, কবির অবস্থার কোন পরিবর্তন হয়নি।
কবি বেলাল চৌধুরী বাসায় অসুস্থ হয়ে পড়লে রাজধানীর ধানমন্ডির আট নম্বর সড়কে আনোয়ার খান মডার্ণ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য ডা. ফিরোজ আহেমদ কোরাইশির নেতৃত্বে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
ষাট দশকের অন্যতম শক্তিশালী কবি, প্রাবন্ধিক, অনুবাদক ও সাংবাদিক কবি বেলাল চৌধুরী। তিনি ঢাকাস্থ ভারতীয় দূতাবাস থেকে প্রকাশিত ‘ভারত বিচিত্রা’-এর সম্পাদক হিসেবে পনের বছর দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া রুপালী গ্রুপের ‘ সাপ্তাহিক সন্দ্বীপ ’ সম্পাদনা করেন। তিনি বেশ কয়েক বছর ভারতের কলকাতায় অবস্থানকালে কবি সুনীল গঙ্গোপাধ্যায় সম্পাদিত সাহিত্য পত্রিকা ‘কৃত্তিবাস’-এ কর্মরত ছিলেন।

image_printPrint