শুক্রবার শুরু হচ্ছে ওয়ালটন বধির ত্রি-দেশীয় টি-২০ সিরিজ

66

ঢাকা, ১২ সেপ্টেম্বর, ২০১৮(বাসস) : বাংলাদেশ বধির স্পোর্টস ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এবং দেশের অন্যতম শীর্ষ ইলেক্ট্রনিক প্রস্তুত কারক প্রতিষ্ঠান ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আগামী শুক্রবার শুরু হচ্ছে ‘ওয়ালটন বধির ত্রি-দেশীয় টি-২০ ক্রিকেট সিরিজ ২০১৮।’
নারায়ণগঞ্জের ফতুল্লাস্থ খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ১৪-২১ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ। ডাবল লীগ পদ্ধতির টুর্নামেন্টে মোট সাতটি ম্যাচ অনুষ্ঠিত হবে।
টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানাতে আজ রাজধানীর একটি রেস্তোরায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংগঠনের সহ-সভাপতি জাকির হোসেন খান এবং ফাউন্ডেশনের ম্যানেজার ও সমন্বয়ক আনিসুল ইসলাম টিপু টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থি ছিলেন ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম, সিনিয়র সহকারী ডিরেক্টও মিলটন আহমেদ প্রমুখ।
জাকির হোসেন খান তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে বাংলাদেশ বধির সংস্থা গড়ে তোলেন। আমরা দীর্ঘ দিন যাবত ক্রিকেট খেলে আসছি। ২০০৫ সালে যত্রা শুরুর পর থেকে আমরা দেশে ও বিদেশে একাধিক টুর্নামেন্ট খেলেছি, সাফল্যও দারুণ। তবে এ যাবত বড় কোন কোম্পানির স্পন্স পাইনি। ওয়ালটন গ্রুপই প্রথম বাংলাদেশ বধির ক্রিকেট দলের পাশে এসে দাঁড়িয়েছে। পুষ্ঠপোষকতার জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে তিনি ভবিষ্যতেও তাদেরকে পাশে থাকার অনুরোধ জানান।
উদয় হাকিম বলেন, ওয়ালটন গ্রুপ সব সময় দেশের সব ধরনের খেলাধুলার সঙ্গে যুক্ত থাকে। জাতীয় বধির ক্রিকেট দলকে দলকে ধন্যবাদ জানিয়ে তিনি আসন্ন টুর্নামেন্টে বাংলাদেশ দলের সাফল্য কামনা করেন এবং দলের পাশে থাকার অঙ্গীকার করেন। উদয় বলেন আমরা অবশ্যই চ্যাম্পিয়ন হওয়া জন্য লড়াই করব। চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশা করছি। বধির সমাজ অনেক পিছিয়ে রয়েছে, তাদেও পাশে দাঁড়ানো আমাদের সামাজিক দায়িত্ব।
তিনি আরো বলেন বলেন, দেশে বড় বড় টুর্নামেন্ট যেমন এশিয়া কাপ, আইসিসি টুর্নামেন্ট কিংবা দ্বিপাক্ষিক কোন ইভেন্টে স্পন্সেরের অভাব হয়না। কিন্তু দেশের ঘরোয়া ক্রিকেটের দিকে কেউ ফিরে তাকায়না। অথচ ঘরোয়া ক্রিকেটই ক্রিকেটার গড়ার আসল জায়গা, পাইপ লাইন। ওয়ালটন এই পাইপ লাইন তৈরীর কাজটা করছে। দেশের ঘরোয়া ক্রিকেটের একমাত্র স্পন্সর ওয়ালটন।
মিল্টন আহমেদ বলেন, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশনের সঙ্গে এবারই ওয়ালটন গ্রুপ যুক্ত হলো। মাঠে আপনাদের সাফল্যের ওপড় নির্ভর করবে আমাদের যাত্রা। আশা করছি এই ত্রি-দেশীয় টুর্নামেন্ট দিয়ে আপনারা নতুন দিগন্তের সূচনা করবেন।
ওয়ালটনের পক্ষ থেকে টুর্নামেন্টে প্রতিটি ম্যচের সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করা ছাড়াও বিজয়ী দলকে ট্রফি ও নগদ ৫০ হাজার টাকা দেয়া হবে। রানার্স আপ দল পাবে ট্রফিসহ ২৫ হাজার টাকা।
টুর্নামেন্টে অংশ নিতে আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় ভারত ও পাকিস্তান দলের পৌঁছার কথা রয়েছে।
বাংলাদেশ দল : শাহরিয়ার আহমেদ চৌধুরি (অধিনায়ক), রাসেল আহমেদ, ওয়াহিদুল আলম মুমিন, আফসার উদ্দিন রিয়াদ, আকসার আহমেদ, আহমেদ আব্দুল্লাহ আল হাসিব (উইকেটরক্ষক), রুবেল হোসেন, সোহেল, ইমরান খান, আহমেদ নাফিস ইমতিয়াজ দ্বীপ, জি এম মাহাবুবুর রহমান সেতু, ইন্মি চৌধুরি, আকিব মাহমুদ, রায়হান মনির।

image_printPrint